English

29 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

সেচ্ছাশ্রমে সংস্কার: ৩ ঘণ্টায় রাস্তা চলাচলযোগ্য

- Advertisements -
Advertisements
Advertisements

মৌলভীবাজারের কমলগঞ্জে সমাজ সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন শুকুর উল্লার গ্রামের বাসিন্দারা। চলাচলে অনুপযোগী দুই কিলোমিটার মাটির রাস্তা সেচ্ছাশ্রমে সংস্কার করেছেন গ্রামবাসী। শনিবার সকাল আটটা থেকে ১১টা পর্যন্ত ৫০ জন গ্রামবাসী এ সংস্কার কাজে অংশ নেন।
জানা যায়, উপজেলার আদমপুর ও মাধবপুর ইউনিয়নের মধ্যে সংযোগ রক্ষাকারী সড়ক হচ্ছে ঘোড়ামারা-শুকুর উল্ল্যা গ্রামের সড়ক। গ্রামবাসীরা স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে রাস্তাটি পাকা করণের দাবি জানালেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। কাঁচা রাস্তাটিতে বৃষ্টিতে শতশত গর্ত সৃষ্টি হয়ে চলাচলে অনুপযোগী হওয়ায় শনিবার শুকুর উল্যা গ্রামের তরুণ ও মুরব্বীরা সেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করতে নামে। সংস্কার কাজে অংশ নেন ৫০ জন নারী ও পুরুষ।
গ্রামের বাসিন্দা জসিম উদ্দীন জানান, ওই রাস্তাটি দিয়ে এখানকার ১০টি গ্রামের মানুষ নিত্যদিন চলাচল করে। শনিবার সকাল আটটায় এলাকাবাসী কোদাল ও টুকরী নিয়ে রাস্তার কাজে নামে। এলাকাবাসীরা সেচ্ছায় এ কাজ করেন। তিনঘণ্টা ব্যাপী এ কাজ করে রাস্তাটি চলাচলের উপযোগী করা হয়।
বৃদ্ধ জয়নাল বলেন, দুই কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য ছিল। সরকারিভাবে রাস্তাটির কোনো উন্নয়ন কাজ করেনি। তাই রাস্তাটিতে স্বাভাবিক চলাচল অব্যাহত রাখতে মেরামতের উদ্যোগ নিয়েছি।
স্থানীয় ইউপি সদস্য বাবুল কুমার সিংহ জানান, মৌলভীবাজার এলজিইডিকে বিষয়টি জানানো হয়েছে। এলজিইডি অফিসের লোকজন এসে রাস্তাটি তিনবার মেপে নিয়ে গেছে। কিন্তু গত চার বছরে ও কোনো উন্নয়নমূলক কাজ হচ্ছে না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন