English

29 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
- Advertisement -

সেতু ভেঙে এক সপ্তাহ ধরে বিচ্ছিন্ন দুই জেলা: দুর্ভোগে সাধারণ মানুষ

- Advertisements -
Advertisements
Advertisements

নড়াইলের কালিয়ায় কালিয়া-গোপালগঞ্জ সড়কের চিত্রা নদীর ওপর নির্মিত কলাবাড়িয়া সেতুটি মাঝখান থেকে ভেঙে পড়েছে। ফলে ওই সেতুর ওপর দিয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে গেছে। সেতুটি ভেঙে পড়ায় গত এক সপ্তাহ যাবত নড়াইলের সঙ্গে গোপালগঞ্জের সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে দুর্ভোগ পোহাচ্ছে ব্যবসায়ীসহ সাধারণ মানুষ।
উপজেলা প্রকৌশলীর অফিস সূত্রে জানা গেছে, ১৯৮০’র দশকের মাঝামাঝি সময় কালিয়া তথা নড়াইলের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনের জন্য কালিয়া-গোপালগঞ্জ সড়কের কলাবাড়িয়া নামক স্থানে চিত্রা নদীর ওপর সেতুটি নির্মাণ করে স্থানীয় প্রকৌশল বিভাগ। সেতুটি নির্মাণের পর থেকে সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি।
অপরদিকে ভারী যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়নি। বয়সের ভারে জীর্ণ হয়ে পড়া সেতুটির ওপর দিয়ে বালুবোঝাই একটি ট্রাক যওয়ার সময় সেতুটিতে বড় ধরনের ফাঁটল দেখা দেয়। কিন্তু স্থানীয় প্রশাসন সেটিকে আমলে না নেয়ায় এবং ওইসব ভারী যানবাহন চলাচল অব্যাহত থাকায় ১৫ আগস্ট সেতুটির একটি অংশ নদীতে ভেঙে পড়ে।
বড় ধরনের দুর্ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসন সেতুটি পুরোপুরি বন্ধ করে দিয়েছে। ফলে গোপালগঞ্জের সঙ্গে কালিয়া ও নড়াইলের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় উপজেলার ব্যবসায়ীসহ সাধারণ মানুষ মারাত্মক সমস্যা ও দুর্ভোগের শিকার হচ্ছেন।
উপজেলা প্রকৌশলী মো. আবু বকর ছিদ্দিক বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা বলেন, সেতুটি ভেঙে পড়ার খবর পেয়ে বড় ধরনের দুর্ঘটনা এড়াতে সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
নড়াইলের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সমদ্দার বলেন, নদীর ওই স্থানটিতে নতুন সেতু নির্মাণের সুপারিশ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন