English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

হাওয়াই মিঠাইকে বিপদ সংকেত ভেবে ট্রেন থামালেন চালক

- Advertisements -

রেললাইন দিয়ে হেঁটে হাওয়াই মিঠাই বিক্রি করছিলেন দুই হকার। সেই হাওয়াই মিঠাইকেই বিপদ সংকেত ভেবে ট্রেন থামিয়ে দেন চালক।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারী) দুপুর ২টা ১৫ মিনিটে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিনা রেলক্রসিং এলাকায় এই ঘটনা ঘটে।

Advertisements

সূত্র জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা অগ্নিবিনা এক্সপ্রেস ট্রেনটি জামালপুর যাচ্ছিল। ট্রেনটি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এলাকায় ঢুকতেই চালক শাহ মোহাম্মদ এনায়েত হোসেন খান দূরে লাল রঙের কিছু একটা দেখতে পান। পরে চালক তার সহকারী টুটুল মিয়ার সঙ্গে পরামর্শ করে বিপদ সংকেত ভেবে ট্রেন থামানোর সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে অগ্নিবিনা ট্রেনের চালক শাহ মোহাম্মদ এনায়েত হোসেন খান বলেন, হাওয়াই মিঠাই দূর থেকে আমার কাছে লাল মনে হয়। পরে আমার সহকারীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে বিপদ সংকেত ভেবে আনুমানিক ৩০০শ গজ দূর থেকেই ট্রেন থামানোর জন্য ব্রেক করি। পরে কাছে গিয়ে দেখতে পাই এটা বিপদ সংকেত না, হাওয়াই মিঠাই। তবে ওই মুহূর্তে চাইলেই বাস বা ট্রাকের মতো করে ট্রেন চালানো সম্ভব নয়। ট্রেন থামার পর আবার চালু করি।

Advertisements

তিনি আরও বলেন, আমাদের নিয়ম অনুযায়ী লাল রঙের যে কোনো ধরনের সংকেত দেখলেই বিপদ আছে ভেবে ট্রেনে থামাতে হবে। হাওয়াই মিঠাই গোলাপী রঙের। দূর থেকে লাল মনে হয়। তাই বিপদ মনে করে ট্রেন থামিয়েছি।

এদিকে হাওয়াই মিঠাই বিক্রেতাকে দেখে বিপদ সংকেত ভেবে ট্রেন থামানোর ভিডিও ধারণ করেন অমিত কুমার নামে এক যু্বক। পরে তিনি ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন।

ভিডিওতে দেখা যায়, দুই হকার হাওয়াই মিঠাই বিক্রি করার জন্য কাঁধে নিয়ে রেললাইনের পাশ দিয়ে হাঁটছেন। এ সময় ট্রেনটিকেও থামতে দেখা যায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন