English

26 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

১ সেপ্টেম্বর থেকে নাটোরে থামবে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন

- Advertisements -
Advertisements
Advertisements

আগামী ১ সেপ্টেম্বর থেকে নাটোরে থামবে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দুটি। ফলে নাটোর থেকে ঢাকাগামী যাত্রীদের সুবিধা হবে। এজন্য নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয়রা।
জানা যায়, কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দুটি নাটোরের ওপর দিয়ে চলাচল করলেও নাটোর স্টেশনে থামত না। ফলে জেলা শহরের যাত্রীসহ জেলাবাসী ট্রেন দুটিতে চলাচলের সুবিধা থেকে বঞ্চিত ছিল ট্রেন দুটি নাটোর স্টেশনে থামা ও যাত্রী নেয়ার বিষয়ে দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা। অবশেষে এমপি শফিকুল ইসলাম শিমুলের উদ্যোগে ট্রেন দুটিতে নাটোর স্টেশন থেকে যাত্রী নেয়ার সিদ্ধান্ত হয়। ফলে জেলা শহরের সঙ্গে ট্রেন দুটির সংযোগ স্থাপিত হলো।
এদিকে, নাটোরে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দুটি থামার সিদ্ধান্তে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয়রা।
নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, এমপি শফিকুল ইসলাম শিমুল রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির স্থায়ী সদস্য। তার উদ্যোগে ট্রেন দুটি নাটোরে থামা ও যাত্রী পরিবহনের সিদ্ধান্ত হয়েছে। এজন্য আমরা সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলকে অভিনন্দন জানাই।
এ বিষয়ে এমপি শফিকুল ইসলাম শিমুল বলেন, স্থায়ী কমিটির সভায় রেলমন্ত্রীকে নাটোরে ট্রেন দুটি থামা এবং যাত্রী নেয়ার জন্য অনুরোধ করেছিলাম। সে আলোকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
নাটোর রেলস্টেশনের স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী বলেন, রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আব্দুল আওয়াল স্বাক্ষরিত একটি চিঠি ইতোমধ্যে নাটোর স্টেশনে এসে পৌঁছেছে। ট্রেন থামার সময়সূচি পেয়েছি। সে অনুযায়ী আগামী ১ সেপ্টেম্বর থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২টা ২০ মিনিটে নাটোর স্টেশনে পৌঁছাবে এবং ১২টা ২৬ মিনিটে ঢাকার উদ্দেশ্যে নাটোর স্টেশন ছেড়ে যাবে।
ঢাকা থেকে ট্রেনটি দুপুর ১২টা ৪৫ মিনিটে নাটোর স্টেশনে পৌঁছাবে। অপরদিকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৫টা ৫০ মিনিটে নাটোর স্টেশনে পৌঁছে; যাত্রী নিয়ে ৫টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। ঢাকা থেকে যাত্রী নিয়ে রাত ৩টা ১৭ মিনিটে নাটোর স্টেশনে যাত্রাবিরতি দিয়ে কুড়িগ্রাম ফিরবে ট্রেনটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন