English

28 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

২০০ গজের মধ্যে থামবে না কোন যানবাহন: ভৈরব পৌর বাসস্ট্যান্ড এলাকার শতাধিক দোকানপাট উচ্ছেদ

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন: ভৈরব পৌর বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকার চারপাশে প্রায় শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। আজ ১১ আগস্ট বৃহস্পতিবার সকাল ৭টা থেকে এ অভিযান শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে এ উচ্ছেদ অভিযান। অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ।

Advertisements

এ সময় সহযোগিতায় ছিলেন, ভৈরব পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারী ইন্সপেক্টর নাছিমা বেগম, ভৈরব থানা পুলিশ, র‌্যাব সদস্য, ভৈরব হাইওয়ে থানা পুলিশ, নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিনসহ নিসচা’র নেতৃবৃন্দ।

নিরাপদ সড়ক চাই সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন বলেন, নিরাপদ সড়ক চাই সংগঠনটি সড়কে মানুষের নিরাপত্তার জন্যই নিরলস স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে যাচ্ছে। ভৈরবে যানজট নিরসনে ও দুর্ঘটনা এড়াতে ইতিমধ্যে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ের চারপাশ এলাকায় বিভিন্ন সতর্কতা মূলক বিলবোর্ড লাগানো হয়েছে। সেই সাথে উপজেলা প্রশাসনের সাথে একাত্মতা ঘোষণা করে দুর্জয় মোড়ের চারপাশে ২০০ গজের মধ্যে কোন যানবাহন থামাতে পারবে না ও যানবাহনে যাত্রী উঠানামা করতে পারবে না। ইতিমধ্যে দুর্জয় মোড়ের চারপাশ থেকে প্রায় শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে। এ বিষয়ে আমরা নিসচা সড়ক যোদ্ধারা সোচ্চার রয়েছি এবং আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

Advertisements

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, জনদুর্ভোগ লাঘবে ও ভৈরব বাসস্ট্যান্ড এলাকা যানজট মুক্ত করতে দিনব্যাপী দুর্জয় মোড়ের চারপাশে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ২০০ গজের মধ্যে কোন যানবাহন থামানো বন্ধে কার্যক্রম হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। ইতিমধ্যে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বিভিন্ন সামাজিক সংগঠন ও ভৈরব থানা পুলিশ, র‌্যাব, হাইওয়ে পুলিশ প্রশাসনের সহযোগিতায় আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ভৈরব দুর্জয় মোড়ে যানজট নিরসনের জন্য ফ্লাইওভার করারও সিদ্ধান্ত হলেও সরকারের নির্দেশনায় ৪ লেনের কাজ হবে বলে এই ফ্লাইওভার করা যাচ্ছে না। অপরদিকে দুর্ঘটনা ঠেকাতে বিভিন্ন সিএনজি ও অটো চালকদের নিয়ে আলোচনার মাধ্যমে অটো সিনজির ডানপাশ বন্ধ করে দিয়ে যাত্রী ওঠানামার সিদ্ধান্তের পরিকল্পনা চলছে এবং তা বাস্তবায়নও হবে। যদি ভৈরবের মানুষ নিঃস্বার্থে সহযোগিতা করে তবে আমরা ভৈরব পৌর শহর ও বাসস্ট্যান্ড এলাকা যানজট মুক্ত করতে সক্ষম হবো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন