English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

ইজতেমায় বন্ধ থাকবে যেসব সড়ক

- Advertisements -

বিশ্ব ইজতেমা উপলক্ষে টঙ্গী ও এর আশপাশ এলাকার ট্রাফিক নিয়ন্ত্রণে নতুন নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর। আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে পুলিশ সদর দপ্তর জানায়, আগামী ২-৪ ফেব্রুয়ারি এবং ৯-১১ ফেব্রুয়ারি দুই পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগত মুসল্লিদের নিরাপদ যাতায়াত ও সুষ্ঠু যানবাহন চলাচল নিশ্চিত করতে সংশ্লিষ্ট এলাকার বিশেষ নির্দেশনা প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ ও গাজীপুর মহানগর পুলিশ।

পুলিশের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আখেরি মোনাজাতের আগের রাত অর্থাৎ ৩ ফেব্রুয়ারি রাত ১০টা থেকে ৪ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত এবং ১০ ফেব্রুয়ারি রাত ১০টা থেকে ১১ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত আব্দুল্লাহপুর হতে ভোগড়া বাইপাস এবং মিরের বাজার হতে স্টেশন রোড পর্যন্ত উভয়মুখী রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।

Advertisements

ইজতেমার শুরুর দিন হতে অর্থাৎ প্রথম পর্বের ২ ফেব্রুয়ারি হতে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্বের ৯ ফেব্রুয়ারি হতে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মন্নু গেইট হতে কামারপাড়া রোড বন্ধ থাকবে।

আখেরি মোনাজাতের দিন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা/এয়ারপোর্টগামী এক্সিট পরিহার করতে বলা হয়েছে।

ইজতেমায় অংশগ্রহণকারী ভিআইপি/ভিভিআইপি/বিদেশি অতিথিদের বহনকারী যানবাহনগুলো উত্তরার বিএনএস টাওয়ার হতে টঙ্গী ফ্লাইওভার হয়ে স্টেশন রোডে নেমে মন্নু গেইট কামারপাড়া রোড ব্যবহার করবে।

আখেরি মোনাজাতের দিন ভোর ৪টা হতে আন্তঃজেলা বাস, ট্রাক, কাভার্ড ভ্যান ও অন্যান্য ভারী যানবাহন আব্দুল্লাহপুর, ধউর ব্রিজ মোড় পরিহার করে মহাখালী-বিজয় সরণি-গাবতলী হয়ে চলাচল করবে।

অনুরূপভাবে নবীনগর, বাইপাইল, আশুলিয়া হয়ে উত্তরবঙ্গ হতে আগত যানবাহন কামারপাড়া/আব্দুল্লাহপুর ক্রসিং পরিহার করে সাভার-গাবতলী দিয়ে চলাচল করবে। অথবা ধউড় ব্রিজ ক্রসিং দিয়ে মিরপুর বেড়িবাঁধ দিয়ে চলাচল করবে।

ঢাকা থেকে এয়ারপোর্ট রোড দিয়ে আগত যানবাহন কুড়িল ফ্লাইওভারের ওপর দিয়ে প্রগতি সরণী হয়ে অথবা বিশ্বরোড ক্রসিং (নিকুঞ্জ-১ ক্যাচি গেইট) দিয়ে ইউটার্ন করে চলাচল করবে।

Advertisements

আখেরি মোনাজাতের দিন ভোর ৪টা হতে ৩০০ ফিট দিয়ে আগত যানবাহন কুড়িল ফ্লাইওভার লুপ-২ (এয়ারপোর্টগামী) পরিহার করে প্রগতি সারণী এবং কুড়িল ফ্লাইওভার লুপ-৪ (কাকলী-মহাখালীগামী) ব্যবহার করবে। কোনোভাবেই বিমানবন্দর সড়ক ব্যবহার করা যাবে না।

উত্তরার বাসিন্দা, বিমানযাত্রী, বিমান অপারেশনাল যানবাহন ও বিমান ক্রু বহনকারী যানবাহন ফায়ার সার্ভিসের গাড়ি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি ও অ্যাম্বুলেন্স বাদে সব যানবাহনকে বিমানবন্দর সড়ক পরিহার করে বিকল্প হিসেবে মহাখালী বিজয়সরণী হয়ে মিরপুর-গাবতলী সড়ক ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে।

ঢাকা মহানগর থেকে যারা হেঁটে ইজতেমাস্থলে যাবেন তাদের তুরাগ নদীর ওপরে বেইলি ব্রিজ অথবা কামারপাড়া ব্রিজ দিয়ে টঙ্গী ইজতেমা ময়দানে যাতায়াতের জন্য অনুরোধ করা হয়েছে।

বিদেশগামী যাত্রীদের বিমানবন্দরে আনা-নেওয়ার জন্য আখেরি মোনাজাতের দিন পদ্মা ইউলুপ এবং কুড়াতলী লুপ-২ হতে ট্রাফিক উত্তরা বিভাগের ব্যবস্থাপনায় যাত্রীদের জন্য পরিবহন সেবা প্রদান করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন