English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

গাজীপুরের টঙ্গীতে পথের কাটা এখন অটোরিকশা

- Advertisements -

গাজীপুরের টঙ্গীতে পথের কাটা এখন অটোরিকশা আর ইজিবাইক। সরকার কর্তৃক নিষিদ্ধ থাকার পরও ব্যাটারিচালিত এসব গাড়ি চলছে এলাকাজুড়ে। এসব গাড়ি শুধু সড়কে চলাচলে বাধা দেওয়া ছাড়াও অনেকের প্রাণ কেড়ে নিচ্ছে অনেক সময়।

টঙ্গীতে কত হাজার গাড়ি রয়েছে এর সঠিক তথ্য কারো কাছে নেই। প্রতিদিন বাড়ছেই আর মানুষ সড়ক মহাসড়কে চলতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন। প্রশাসন কর্তৃক এসব বন্ধে যথাযত ব্যবস্থা না নিলে এর ভয়াবহতা আরো বাড়বে বলে মন্তব্য করেন সংশ্লিষ্ট মহল।

সরেজমিন ঘুরে জানা যায়, গাজীপুরের টঙ্গীতে পথের কাটা এখন ব্যাটারিচালিত অটোরিকশা আর ইজিবাইক। যেখানে সেখানে এসব গাড়ির স্ট্যান্ড বসিয়ে হাজার হাজার গাড়ি সড়ক মহাসড়কে চলছে। সরকার কর্তৃক নিষিদ্ধ থাকার পরও কোনো তোয়াক্কাই করছেন না কেউ। টঙ্গীর কাঠালদিয়া এলাকায় বেশকিছু কারখানায় প্রতিদিন শত শত গাড়ি বানিয়ে বাজারে ছাড়ছে।

এসব গাড়ি সড়কে চলাচলের কারণে একদিকে যানজট, অপরদিকে বিশৃঙ্খল অবস্থা তৈরি হচ্ছে। আবার অনেক সময় পথচারীদের প্রাণও কেড়ে নিচ্ছে। স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীদের আশ্রয়ে ট্রাফিক পুলিশ এসব বন্ধ করতে গিয়ে হিমশিম খাচ্ছে।

স্থানীয় বাসিন্দা রাজিবুল হাসান রাজিব বলেন, এসব গাড়ি বিশৃঙ্খলভাবে চলাচলের কারণে রাস্তায় যানজট তৈরি হচ্ছে। নিয়মনীতির কোনো বালাই মানছেন কেউ।

এ ব্যাপারে ট্রাফিক টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. জয়জুল ইসলাম বলেন, প্রতিদিন এসর গাড়ির সিট নিয়ে নেওয়া হচ্ছে এবং ডাম্পিং করা হচ্ছে। কিন্তু কোনো প্রতিকার মিলছে না। এসব গাড়ি আটক করার সাথে সাথে স্থানীয় নেতাকর্মীদের তদবির শুরু হয়। যে কারণে আমরা কিছু করতে পারছি না। এসব বন্ধে সবাইকে এগিয়ে আসতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন