English

28 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

তোলা হলো শেষ ট্রাক, ফেরি কবে উদ্ধার হবে জানে না কেউ!

- Advertisements -
Advertisements
Advertisements

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে আমানত শাহ ফেরি ডুবির ঘটনায় ডুবে যাওয়া সবগুলো যানবাহন উদ্ধার করা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে সর্বশেষ হামজার ক্রেন দিয়ে ডুবে যাওয়া একটি ট্রাক উদ্ধার করে উদ্ধারকারী দল। পাশাপাশি চারটি মটোরসাইকেলও উদ্ধার করা হয়েছে। তবে এখনও সিদ্ধান্ত হয়নি ডুবে যাওয়া ফেরি উদ্ধারের বিষয়ে। কবে নাগাত ফেরি উদ্ধার করা হবে সে বিষয়ে কেউই স্পষ্ট করে বলেনি।
ঘটনার প্রথম দিন থেকেইে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ হামজা দিয়ে উদ্ধার তৎপরতা চালায় ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস গার্ড, নৌ-পুলিশ। এ দিকে শনিবার সকালে উদ্ধার কাজে যোগ দেয় রুস্তুম নামের আরেকটি উদ্ধারকারী জাহাজ। রুস্তম আর হামজার সক্ষমতায় ফেরিটি উদ্ধার করা সম্ভব না বলে জানান সংশ্লিষ্ট উদ্ধার কাজে নিয়োজিতরা।
খোঁজ নিয়ে জানা গেছে, উদ্ধারকৃত যানবাহনের মধ্যে ছয়টি ট্রাক, আটটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়েছে। এ ছাড়া চারটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়। এক পুলিশ সদস্য তার মটোরসাইকেল এখনো পানিতে ডুবে আছে বলে দাবি করেন। এখন সেটি খোঁজার জন্য অভিযান পরিচালান করা হবে বলে উদ্ধার তৎপরতার প্রধান সমন্বয়কারী ও বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (উদ্ধার) মো. ফজলুর রহমান নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ফেরির সঙ্গে ডুবে যাওয়া সকল যানবাহন উদ্ধার করা হয়েছে। কোন দাবিদার না থাকায় আমরা অনেকটাই নিশ্চিত হয়েছি কোনো যানবাহন আর নেই। তবে চারটি মটোরসাইকেল উদ্ধার করা হলেও একজন দাবি করছে তার মোটরসাইকেলটি এখনও পানির নিচেই আছে। সর্বশেষ রাত সাড়ে ৭টার দিকে ঘণ্টাব্যাপি উদ্ধারকারী সব বাহিনী মিলে চিরুনি অভিযান পরিচালনা করে।
তিনি আরো বলেন, উদ্ধারকারী জাহাজ রুস্তুম ও হামজার যে সক্ষমতা রয়েছে তা দিয়ে ডুবে যাওয়া ফেরিটি উদ্ধার করা সম্ভব না। এখন এটা বিআইডব্লিউটিসির বিষয় তারা কি করবে।
বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, ফেরি উদ্ধারের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ঊর্ধতন সবাই আলোাচনা করে সিদ্ধান্ত নিবেন।
শিবালয় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মজিবুর রহমান বলেন, আমরা ডুবে যাওয়া ফেরি সব জায়গায় ডুবুরি দল দিয়ে প্রাথমিক ভাবে অনুসন্ধান করেছি। এখন পর্য়ন্ত কোনো হতাহতের খবর মেলেনি। আর কোনো ব্যক্তি দাবিও করেনি তাদের লোক নিখোঁজ রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন