English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

ধামইরহাটে সড়ক ও জনপদের কাছে জনগণের অসন্তোষ-ক্ষোভ প্রকাশ

- Advertisements -

নওগাঁর ধামইরহাটে সড়ক ও জনপথ (সওজ)’ র রাস্তা সংস্কারে সাধারণ জনগন অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। রাস্তার দু’পার্শ্বে কাদা দিয়ে নওগাঁ সড়ক ও জনপথ ছিল মহা বিতর্কে।
সম্প্রতি প্রায় ২০ কোটি টাকা বরাদ্দে আমাইতাড়া মোড় হতে মঙ্গলবাড়ী পর্যন্ত ১০ কিলোমিটার সড়ক উচুকরণ কাজ শেষ হয়। বছর না যেতেই রাস্তার পাথরের কুচি উঠতে থাকে, যানবাহনে অল্প ব্রেক চাপলেই স্লিপ কেটে অনেককেই সড়কে রক্ত ঝড়াতেও হয়েছে।
কিছু জায়গায় রাস্তায় ফাটলধরা, রাস্তা দেবে যাওয়াসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষে ০৩ নভেম্বর ধামইরহাট বাজার এলাকায় সদ্য সমাপ্ত হওয়া নতুন রাস্তায় সারফেস বিটুমিনাস সিঙ্গেল ট্রিটমেন্ট (এসবিএসটি) কাজেরও মান খারাপ হওয়া নিয়ে শুরু থেকেই ক্ষোভ ছিল জনমনে।
বৃহস্পতিবার বিকেলে সরেজমিন কাজ দেখতে গিয়ে দেখা যায়, বেলচা দিয়ে রাস্তায় পাথরের মোচা কুচি ছিটিয়ে ছড়িয়ে দিতে, এ সময় যানবাহনের চাকার সাথে পাথরকুচি উঠে যেতে দেখা গেছে। রাস্তায় কোন যান বাহন না আটকিয়ে সাথে সাথে সেখান দিয়ে চলাচল করছে বাস,ট্রাক, ইজিবাইক ও সাধারণ পথযাত্রী, সেখানে এক পাশ করে এসবিএসটি’ কাজ গুলো করলে তা টেকশই হতো।
এ নিয়ে সাধারণ জনগণ এসব কাজকে সরকারের অযথা অর্থ অপচয় করা হচ্ছে বলেই মত দেন অনেকেই। নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম, জানান, যে কাজ আমরা করছি, সেটি অত্যন্ত কম খরচে এই রিপিয়ারিং পদ্ধতি যাকে আমরা সারফেস বিটুমিনাস সিঙ্গেল ট্রিটমেন্ট (এসবিএসটি) বলছি, এতে ১৫ শতাংশ পাথর রাস্তায় নষ্টও হবে, তাতে কোন সমস্যা নেই, তারপরও যদি রাস্তায় কাজের মান খারাপ হয় আমরা সওজ কর্তৃপক্ষ তা দেখবো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন