English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

ফার্মিস আক্তারের উদ্যোগে রাস্তার গর্ত ভরাটের পর ঘুম ভাঙ্গলো সিসিকের

- Advertisements -

সিলেট নগরীর চৌহাট্রা- রিকাবীবাজারস্থ সড়কের মধ্যেখানে কালভার্টের পাশের রাস্তার একাংশ দীর্ঘদিন ধরে ছিল ভাঙাচোরা ও বিরাট গর্তে ভরা।দীর্ঘদিন থেকে এ সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীদের মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছিল।

Advertisements

এই অবস্থায় মঙ্গলবার মধ্যরাতে রাস্তাটির গর্ত ভরাটের উদ্যোগ নেন সিলেটের নারী উদ্যোক্তা ও সমাজকর্মী ফার্মিস আক্তার। তার এই উদ্যোগের পর টনক নড়েছে সিটি করপোরেশনেরও। বুধবার দুপুর থেকে রাস্তাটি সংস্কারের কাজে হাত দিয়েছে তারা। এ নিয়ে নিরাপদ নিউজ সিলেট ব্যুরোর ফেইসবুক পেইজ থেকে একাধিকবার লাইভ ও করা হয়।

Advertisements

সিলেটের একমাত্র কোভিড ডেডিকেটেড শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। প্রতিদিন হাসপাতালে ভর্তি হতে রিকাবীবাজারের সড়ক দিয়ে হাসপাতালে আসেন অনেক রোগী। আবার চৌহাট্টা-রিকাবিবাজার সড়ক ব্যবহার করে গুরুতর অনেক রোগী যান ওসমানী হাসপাতালেও।
পূর্ব রিকাবিবাজারস্থ কালভার্টের পাশের রাস্তায় বড় বড় গর্ত তৈরি হওয়ায় রোগী ও সাধারণ যাত্রীদের এই সড়ক দিয়ে যাতায়াতে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়।

কালভার্টে ওঠার ও নামার সময় মারাত্মক ঝাঁকুনি খায় অ্যাম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন। ফলে গাড়িতে থাকা রোগীদের মারাত্মক কষ্ট স্বীকার করতে হয়। এই ভোগান্তির কথা চিন্তা করে মঙ্গলবার রাতে সমাজকর্মী ফারমিস আক্তার নিজ উদ্যোগে গর্তগুলো ভরাটের কাজ শুরু করেন। তার এই কাজ দেখে টনক নড়ে সিটি করপোরেশনের। বুধবার দুপুর থেকে শ্রমিক লাগিয়ে রাস্তার ওই অংশটি মেরামতের উদ্যোগ নেয় সিটি করপোরেশন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন