English

34 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

ফেরি চলাচল রোধে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে বিজিবি মোতায়েন

- Advertisements -

মহামারি করোনা প্রতিরোধে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল রোধে আজ শনিবার বিকেল থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবি সদস্যরা বেসামরিক  প্রশাসনকে সহায়তার জন্য কাজ করবে।

Advertisements

আজ সন্ধ্যায় বিজিবি সদর দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে। শিবালয়ের ইউএনও বিএম রুহুল আমিন জানান তাঁর এলাকায় এক প্লাটুন বিজিবি মোতায়েন হয়েছে।

এর আগে শনিবার বিকেলেই মানিকগঞ্জে কর্মরত সাংবাদিকদের জেলা প্রসাশক এস এম ফেরদৌস বলেন, বিজিবির ৩টি টিমের মধ্যে একটি টিম মানিকগঞ্জের প্রবেশ মুখ ধল্লা, দ্বিতীয় টিম বারবারিয়া ও একটি টিম পাটুরিয়া ঘাট এলাকায় অবস্থান করবে।

বিজিবির পরিচালক অপারেশনস লে. কর্নেল ফয়জুর রহমান রাত পৌনে ১০টার দিকে জানান, ফেরিঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাতেই বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পর্যাপ্ত সংখ্যক বিজিবি সদস্য অত্র এলাকায় দায়িত্ব পালন করবেন।

Advertisements

গত দুই দিন ধরে পাটুরিয়া ঘাট এলাকায় মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। মানুষের চাপে ফেরিতে যানবাহন উঠারও সুযোগ দেওয়া সম্ভব হয়নি। এ অবস্থায় শুক্রবার (৭ মে) দিনের বেলা ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। শুধুমাত্র রাতের বেলা পণ্যবাহী যানবাহন পারাপারের সিদ্ধান্ত হয়।

এর মধ্যেই শনিবার (৮ মে) সকাল থেকে ফেরিঘাটে লাখো মানুষকে নদী পার হওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এর মধ্যে মানবিক দিক বিবেচনায় ফেরি চললেও ব্যাপক ভিড় ঠেলে একরকম যুদ্ধ করেই ফেরিতে উঠতে দেখা গেছে ঘরমুখো মানুষকে। এ অবস্থায় মানুষের ও যানবাহনের অনিয়ন্ত্রিত চলাচল রোধে ফেরিঘাট এলাকায় বিজিবি মোতায়েন করা হলো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন