English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বগুড়ার মহাস্থান মহাসড়কে দীর্ঘ যানজট, ভোগান্তি চরমে

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার মহাস্থান মহাসড়কে মধ্যরাত থেকে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে গাড়ীর চাপ ক্রমাগত বাড়ছে।

Advertisements

সোমবার ভোর থেকে চন্ডিহারা, মহাস্থান সদরের গোকুল মহাসড়ক পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী মুখী যানবাহনে তীব্র যানজট সৃষ্টি হয়। এসব এলাকায় গাড়ি থেমে থেমে ধীরগতি রয়েছে।

এর কারন হিসেবে দেখা গেছে, অবিরাম বৃষ্টিতে সড়কে খানাখন্দে পরিনত ও সড়কের বিভিন্ন এলাকায় পানি জমিয়ে গর্ত হয়ে পড়েছে। যার ফলে চালকদের গাড়ি চালাতে বিড়ম্বনা পোহাতে হচ্ছে। অনেক চালক আবার মহাসড়কের কাজ ধীরগতি ও রাস্তার মাঝে মাঝে কাজ করে স্থগিত রাখা কে দায়ি হিসেবে রাস্তায় যানজটের কারন ব্যাখা করছেন। বেলা ১২টায় মহাস্থান করতোয়া সেতুর উপর দেখা যায় হাজারো পণ্যবাহী ট্রাক ও দূরপাল্লার যাত্রীবাহী বাস যানজটে আটকে আছে। এতে চরম দুর্ভোগে পড়ে যাত্রী ও সাধারণ পথচারী।

Advertisements

এদিকে সবজিবাহী ট্রাক সময় মত পৌঁছেতে না পেরে তাদের সবজি গাড়িতেই নষ্ট হচ্ছে বলে নিরাপদ নিউজকে তারা জানিয়েছেন। রাস্তায় আটকা পড়ে স্কুল- কলেজ শিক্ষার্থীদের বাস। রংপুর থেকে ঢাকাগামী ট্রাক চালক ইদ্রিস আলী জানান, ১ ঘন্টা হলো চন্ডিহারা থেকে মহাস্থান পর্যন্ত আসতে সময় লেগেছে বগুড়া থেকে বের হতে আরও কত সময় যে লাগতে আল্লাহ ভাল জানেন। মহাস্থান ব্রিজে মাইক্রোবাস নিয়ে আটকা সুমাইয়া বেগম বলেন, জয়পুরহাট থেকে সিরাজগঞ্জ যাচ্ছি। বহু সময় ধরে গাড়িতে বসে সবচেয়ে বেশি কষ্টে আছি ছোট বাচ্ছাদের নিয়ে।

সড়কে দায়িত্বরত হাইওয়ে এক পুলিশ কর্মকর্তার সাথে কথা বললে তিনি বলেন, রাতে মাত্রাতিক্ত বৃষ্টিতে আটকে থাকা গাড়ী একযোগে চাপ দিয়েছে যার কারনে যানবাহনের সংখ্যা বাড়ায় গাড়ি ধীরগতি রয়েছে। মাঝে মধ্যে যানজট সৃষ্টি হলেও সেটা দীর্ঘস্থায়ী নয়। যান চলাচল পুরোপুরি স্বাভাবিক করতে আমরা মাঠে কাজ করছি। সল্প সময়ে সড়ক যানজট মুক্ত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন