English

29 C
Dhaka
সোমবার, মে ২০, ২০২৪
- Advertisement -

রেললাইনের ফাটলে বস্তা গুঁজে চলছে ট্রেন

- Advertisements -

নাটোরের বাগাতিপাড়ায় আজ বুধবার সকালে রেললাইনে জোড়া লাগানো অংশে ভেঙে প্রায় চার ইন্সি ফাটল দেখা দেয়। পরে সেখানে বস্তা গুঁজে ট্রেন চলাচল স্বাভাবিক রাখে রেল কর্তৃপক্ষ। আব্দুলপুর-রাজশাহী রেল লাইনের লোকমানপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে দুপুরে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করা হয়।

Advertisements

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয়রা রেলের ভাঙা অংশ দেখে সিগনাল দিয়ে ঘটনাস্থলের দিকে আসতে থাকা চলন্ত একটি ট্রেন থামিয়ে দেন। এতে করে দুর্ঘটনা থেকে রক্ষা পায় আব্দুলপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কমিউটার ট্রেন এবং ট্রেনের যাত্রীরা।

স্থানীয়রা জানান, সকাল অনুমানিক ৯টার দিকে লোকমানপুর এলাকার মাঠ থেকে বাড়ি ফেরার পথে রেললাইনে বড় ফাটল দেখতে পান স্থানীয় কয়েকজন কৃষক। খবরটি ছড়িয়ে পড়লে আরও লোকজন ঘটনাস্থলে জড়ো হন। এ সময় আব্দুলপুর থেকে রাজশাহীগামী কমিউটার ট্রেন আসতে দেখেন স্থানিয়রা।

Advertisements

তখন সবাই মিলে হাত উচিঁয়ে ট্রেনটিকে থামাতে সিগনাল দেন। পরে চালক ট্রেনটি থামিয়ে ফাটল জায়গায় বস্তা দিয়ে ধীরগতিতে ট্রেনটি রাজশাহীর দিকে যাত্রা শুরু করেন।

রেলওয়ে পশ্চিামাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) আব্দুল আওয়াল ভুঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ফাটলস্থানে বস্তা গুঁজে ধীর গতিতে ট্রেন পারাপারের ব্যবস্থা করা হয়েছে। ফাটল ধরা রেললাইনগুলো স্থায়ীভাবে মেরামত করার কাজ শুরু করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন