English

23 C
Dhaka
সোমবার, জানুয়ারি ২৪, ২০২২

সিংরইল ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ রাস্তার ব্রীজ ভেঙ্গে পাচঁ গ্রামের মানুষের চরম দূর্ভোগ

- Advertisement -spot_img

ময়মনসিংহের নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের একটি জনগুরুত্বপূর্ণ রাস্তার ব্রীজ ভেঙ্গে পাচঁ গ্রামের মানুষের চরম দূর্ভোগ দেখা দিয়েছে। এতে ঐ এলাকার জনসাধারনের নিত্যদিনের যোগাযোগ ব্যবস্থাটি একেবারে অচল হয়ে পড়ায় হাটবাজারে বিভিন্ন খাদ্য দ্রব্য, জিনিসপত্র ক্রয়-বিক্রয় ও স্বাস্থ্য সেবা নেওয়া সহ সবধরনের যোগাযোগ বন্ধ রয়েছে।

কিন্তুু জীবন তো থেমে থাকার নয়, তাই তারা প্রায় তিন/চার কিলোমিটার ঘুরে চরম দূর্ভোগের মধ্য দিয়ে বিভিন্ন জায়গায় তথা গন্তব্য স্থানে পৌছতে হচ্ছে। এছাড়া স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা এই দূর্ভোগের শামিল। অত্র এলাকার জনসাধারনকে নান্দাইল উপজেলা সদর বা পাশ্ববর্তী জেলা কিশোরগঞ্জ সদরে যেতে তাদের একমাত্র অবলম্বন এই রাস্তাটি।

সরজমিন গিয়ে দেখা যায়, সিংরইল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভোরাঘাটের মাঝখানে বড়বাড়ির সামনে অবস্থিত এই ব্রীজটি। উক্ত ব্রীজটি পূর্বেই থেকে ঝুকিপূর্ণ ছিল। তবে কয়েকদিন আগে পাথরবাহী একটি গাড়ি এ ব্রীজের উপরে উঠলে তা ভেঙ্গে যায়। ব্রীজটি ভেঙ্গে দুই টুকরো হয়ে মাঝ খানে বিরাট ফাঁকের সৃষ্টি হয়েছে।

ফলে ছোট-বড় কোন ধরনের যানবাহনই চলাচল করতে পারছেনা এ রাস্তা দিয়ে। তবে শুকনো মৌসুম থাকায় ব্রীজের পাশে ধান ক্ষেত দিয়ে নেমে বহুকষ্টে গাড়ি-ভ্যান ইত্যাদি নিয়ে চলাচল করতে হচ্ছে। স্থানীয়রা জানান, গ্রামীণ রাস্তা দিয়ে বড় ধরনের গাড়ি তথা ভারী যানবাহন চলাচল করায় ব্রীজটি ভেঙ্গে যাওয়ার একমাত্র কারন।

তা না হলে আরও কিছুদিন আমরা ব্রীজটি ব্যবহার করতে পারতাম। এ বিষয়ে মানবাধিকার কর্মী ও নিরাপদ সড়ক চাই নান্দাইল শাখার সহ-সভাপতি মাসুদ রানা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। জনগুরুত্বপূর্ণ রাস্তার এই ব্রীজটি জরুরী ভিত্তিতে পুনরায় নির্মাণ করার জন্য বা দ্রুত বাইপাস রাস্তার ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট কর্তৃপকে সবিনয় অনুরোধ করছেন এলাকাবাসী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন