English

35 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

সেতু যেন মরণফাঁদ! নেই সংস্কারের উদ্যোগ, ঘটছে দুর্ঘটনা

- Advertisements -

পাকা সড়ক আছে। আছে সেতুও। তবে, চলাচলের অনুপযোগী এ সড়ক ও সেতু। দীর্ঘদিন আগেই ক্ষতিগ্রস্ত হলেও নেই সংস্কারের উদ্যোগ। প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। সেতু যেন হয়ে উঠেছে মরণফাঁদ।

রাজবাড়ীর পাংশা উপজেলা মাঝপাড়া ইউনিয়নের মেঘনা খামার পাড়া সড়কে ওই সেতুর অবস্থান। প্রতিদিন এ সেতু ব্যবহার করেন প্রায় ৩০ হাজার মানুষ। এ রাস্তা ও সেতু পেরিয়ে যেতে হয় পাংশা শহর এবং পার্শ্ববর্তী জেলা কুষ্টিয়ায়।

Advertisements

স্থানীয় একাধিক ভ্যান চালক জানান, গত তিন বছরে এ রাস্তার একাধিক সেতু ভেঙে গেছে। এখানে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে। নতুন কেউ এ রাস্তায় আসলে দুর্ঘটনার শিকার হন। রাতে চলাচল করা যায় না। তিন বছরেও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সেতু ও রাস্তা মেরামত করছে না।

কয়েকজন এলাকাবাসী বলেন, ‘দোষ আমাদের কপালের। তিন বছর ধরে এতগুলো ব্রিজ ঝুঁকিপূর্ণ হয়ে আছে। পুরো রাস্তা খানাখন্দে ভরা। ৩০-৪০ হাজার মানুষ প্রতিদিন দুর্ভোগের শিকার হচ্ছেন। তবু, কোনো মেম্বার-চেয়ারম্যান একটু দেখতেও আসলেন না।’

তারা আরও বলেন, ‘শুধু আশ্বাস পেয়েছি। নির্বাচনের আগে উন্নয়নের আশ্বাস দিয়ে ভোট চান তারা। তবে, কোনো উন্নয়ন চোখে পড়ছে না।’

Advertisements

মাঝপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে পাংশা উপজেলার বিভিন্ন এলাকায় উন্নয়ন হয়েছে।

মাঝপাড়া রেল স্টেশন থেকে মেঘনা খামার পাড়া ও সেনগ্রাম পর্যন্ত রাস্তার উন্নয়নে কাজ চলছে।’

চলাচলের অনুপযোগী সেতুর বিষয়ে তিনি বলেন, ‘এসব ব্রিজ দ্রুত ভেঙে ফেলে নতুন করে তৈরি করা হবে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন