English

26 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক

- Advertisements -

চুয়াডাঙ্গার উথলী রেলওয়ের স্টেশনে তেলবাহী ট্যাংকারের লাইনচ্যুত হওয়া বগিগুলো উদ্ধার হওয়ায় ১১ ঘণ্টা পর সচল হয়েছে রেলপথ। এতে খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার (৩০ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ের খুলনার এরিয়া অপারেটিং ম্যানেজার মো. মুজিবুর রহমান।

এদিকে, বগি লাইনচ্যুত হওয়ার বিষয়টি তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন পাকশি বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন। তিনিই এই কমিটির প্রধান।

খুলনা থেকে ডিজেল নিয়ে নাটোরে যাওয়ার পথে রোববার রাত ১টার দিকে এই স্টেশনে লাইনচ্যুত হয় ট্রেনটির পাঁচটি বগি।

উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মোহাম্মদ আলী জানান, ২ নম্বর লাইন থেকে ১ নম্বর লাইনে ঢোকার সময় বগিগুলো লাইনচ্যুত হয়। সেগুলো উদ্ধারে সোমবার সকালে পাবনার ঈশ্বরদী থেকে যায় উদ্ধারকারী ট্রেন। সোমবার দুপুর ১২টার দিকে বগিগুলো উদ্ধারের পর রেলপথ সচল ঘোষণা করা হয়।

এর আগে রোববার (২৯ আগস্ট) রাত ১২টা ৪০ মিনিটের দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী নামক স্থানে তেলবাহী রেল ট্যাংকারের পাঁচটি বগি লাইনচ্যুতের ঘটনা ঘটে। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

রেলওয়ের খুলনার এরিয়া অপারেটিং ম্যানেজার মো. মুজিবুর রহমান জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটি খুলনা থেকে জ্বালানি তেল নিয়ে পার্বতীপুর যাচ্ছিল। পাঁচটি ট্যাংকে তেল ভর্তি রয়েছে। পাকশী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। লাইনচ্যুত হওয়া বগিগুলো উদ্ধার হওয়ায় ১১ ঘণ্টা পর রেলপথ সচল হয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন