English

31 C
Dhaka
বুধবার, জুন ১২, ২০২৪
- Advertisement -

এখন আরও নিরাপদ হোয়াটসঅ্যাপে ফাইল পাঠানো

- Advertisements -

মেটার মালিকানাধীন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ কোনো না কোনো কাজে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন। প্রতিনিয়ত ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি।

Advertisements

রেজোলিউশন ঠিক রেখে ছবি, ভিডিও শেয়ার করার অন্যতম এক মাধ্যম হোয়াটসঅ্যাপ। এছাড়া বড় বড় ফাইল শেয়ার করার জন্যও এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন সবাই। এবার আরও নির্ভুল ও নিরাপদে ফাইল, ডকুমেন্ট শেয়ার করতে পারবেন হোয়াটসঅ্যাপে। নতুন ফিচার যুক্ত করেছে মেটার মালিকানাধীন সাইটটি।

এতদিন ডকুমেন্ট পাঠানোর সময় প্রেরক দেখতে পেতেন না যে ঠিক কী পাঠাচ্ছেন। ফলে অনেকক্ষেত্রেই ভুল ফাইল বেছে নেওয়ার সম্ভাবনা থেকেই যেত। এদিকে যাকে আপনি ডকুমেন্টটি পাঠাচ্ছেন, তিনিও যতক্ষণ না ফাইলটি ডাউনলোড করছেন, ততক্ষণ কিছুই দেখতে পান না।

Advertisements

কিন্তু এবার থেকে কোনও ডকুমেন্ট পাঠানোর আগে তা দেখতে পাবেন প্রেরক। অর্থাৎ ভুল কিছু পাঠানোর সম্ভাবনা এক্ষেত্রে একেবারেই থাকছে না। এদিকে আপনি যাকে ডকুমেন্টটি পাঠাচ্ছেন, তিনিও ডাউনলোড করার আগেই দেখতে পাবেন যে তাকে কী পাঠানো হয়েছে। অর্থাৎ গুরুত্ব বুঝে সময় নিয়ে প্রাপক বিষয়টি দেখতে পারবেন।

দীর্ঘদিন ধরেই হোয়াটসঅ্যাপে ছবি ও ভিডিও-ও ডকুমেন্ট করে পাঠানো যায়। সেক্ষেত্রে কোয়ালিটি নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকে। নতুন এই ফিচারে ভিডিও-ছবিও ডাউনলোড না করেই প্রিভিউ দেখতে পারবেন ব্যবহারকারীরা। ফলে গোটা বিষয়টা আরও সহজ হয়ে যাবে। তবে প্রথমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন