English

30 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

কাপল মেসেজিং অ্যাপ বন্ধ করে দিচ্ছে ফেসবুক

- Advertisements -
Advertisements

সম্পর্ক গভীর করার জন্য কাপল অ্যাপ পরীক্ষামূলকভাবে ছেড়েছিল ফেসবুক। যদিও অ্যাপটির খবর তেমন কেউ জানতোই না। সম্প্রতি গিজমোডো’র সূত্রে জানা যায়, আগামী ১৯ সেপ্টেম্বর ফেসবুক সেই অ্যাপটি বন্ধ করে দিচ্ছে। এখন কেউ সাইন আপ করতে চাইলে ত্রুটির বার্তা দেখাচ্ছে সেখানে। এনগেজেট জানায়, মেটা এই অ্যাপটি বাজারে ছেড়েছিল ২০২০-এর এপ্রিলে। যুগলরা যেন তাদের ভাব আদান-প্রদানের জন্য ব্যক্তিগত একটি স্থান পায় সেজন্য এই অ্যাপটি করা হয়েছিল।

সেখানে ভাবের আদান-প্রদান ছাড়াও লাভ নোট, চ্যালেঞ্জ এবং মিউজিক স্ট্রিমের ব্যবস্থা ছিল। বলা যায় মহামারির শুরু দিকেই এই পরিসেবাটি চালু করা। এই সময় যেসব কাপল দূরে থাকেন তাদের বন্ধন যেন অটুট থাকে সেই উদ্দেশ্যেই এটি করা। এর পর অ্যাপটি আইওএস থেকে যখনই অ্যান্ড্রয়েডে স্থান পায় তখন প্রতিষ্ঠানটি জানায়, এই অ্যাপে তাদের অনেক কাপল রয়েছে। তবে ফেসবুক বা ইনস্টাগ্রামের তুলনায় এটি কতটা যথাযথ তা নিয়ে প্রশ্ন ছিল।

Advertisements

ফেসবুক অনেকটাই রুটিন মাফিক তাদের পরীক্ষামূলক অনেক অ্যাপ বন্ধ করে দিয়েছে। এর বদলে আরও ভারী অ্যাপের দিকে এগোচ্ছে প্রতিষ্ঠানটি। এভাবে বন্ধ করে দেওয়ায় বরং প্রতিষ্ঠানটির রিসোর্স বেঁচে গেছে এবং পরবর্তী সময়ে আরও জনপ্রিয় প্ল্যাটফর্মের দিকে এগোতে সহায়ক হয়েছে বলে মন্তব্য করে সংবাদমাধ্যমটি। প্রতিষ্ঠানটি এখন সোশাল মিডিয়া থেকে মেটাভার্সের দিকেই বেশি মনোযোগী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন