English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

জি-মেইল অ্যাকাউন্ট হ্যাক হলে যেভাবে বুঝবেন

- Advertisements -

ব্যক্তিগত কিংবা অফিসিয়াল কাজে মেইল ব্যবহার করছেন সবাই। অনেকেই অন্যান্য সোশ্যাল মিডিয়া বা মেসেজিং প্ল্যাটফর্ম থেকে মেইলকে বেশি নিরাপদ মনে করেন। তবে অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মতো জি-মেইলও হ্যাক হতে পারে। জি-মেইল অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কি না তা খুব সহজেই বুঝতে পারবেন।

Advertisements

এজন্য অ্যান্ড্রয়েড ফোনের সেটিংস অপশনে যান। সেখান থেকে গুগল অপশনে যান। এবার ম্যানেজ ইওর গুগল অ্যাকাউন্টে ক্লিক করুন। এরপরেই স্ক্রিনে খুঁজে দেখুন সিকিউরিটি একটি বিভাগ পাবেন। সেখানে ক্লিক করে নিচের দিকে একটি অপশন পাবেন ইউর ডিভাইস, সেটি ক্লিক করুন। তারপরে ক্লিক করুন ম্যানেজ অল ডিভাইসেস অপশনে। এখানেই দেখতে পাবেন কোন কোন ডিভাইসে আপনার গুগল অ্যাকাউন্ট লগ ইন রয়েছে। যদি এই তালিকায় এমন কোন ফোন, ডেস্কটপ বা ল্যাপটপ দেখেন যেখানে আপনি লগ ইন করেননি তাহলে সেই নামে ক্লিক করে সাইন আউট বাটন ক্লিক করে নিন।

Advertisements

অ্যাকাউন্ট হ্যাক হলে করণীয়-

দ্রুত অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করুন। শুধু জি-মেইল নয়, যে যে সার্ভিসের অ্যাকাউন্ট হ্যাক হয়েছে সেই সব সার্ভিসের অ্যাকাউন্ট পাসওয়ার্ড পরিবর্তন করুন। জি-মেইলে শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করুন। একই পাসওয়ার্ড অন্য কোথাও ব্যবহার করবেন না।  টু-ফ্যাক্টর অথেনটিকেশন চালু করুন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন