English

27 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
- Advertisement -

জেনে নিন আপনার ফেসবুকে কেউ ঢুকছে কি না

- Advertisements -

ফেসবুক অ্যাকাউন্টে অন্য কেউ ঢোকার চেষ্টা করছে কি না জানতে চাইলে নিজের প্রোফাইলে ঢুকে Facebook login alerts ev alerts about unrecognized logins  অপশনটি চালু করে দিলেই হবে।

Advertisements

আপনার ফেসবুক অ্যাকাউন্ট নিয়মিত ব্যবহার করেন না, এমন কোনো ডিভাইস থেকে লগইন করা হয় কিংবা লগইনের চেষ্টা করা হয়, তবে সঙ্গে সঙ্গে আপনি নোটিফিকেশন পাবেন। সচরাচর যেসব জায়গা থেকে আপনি ফেসবুক ব্যবহার করেন না, এমন জায়গা থেকে নতুন ডিভাইসে আপনার প্রোফাইলে প্রবেশের চেষ্টা হলেও জেনে যাবেন আপনি। সুবিধাটি পেতে ফেসবুকে ‘লগইন নোটিফিকেশন’ চালু করতে হবে।

ফিচারটি চালু করতে স্মার্টফোন থেকে ফেসবুক লগইন করে ওপরের দিকে তিন রেখা আইকনে ট্যাপ করতে হবে। এখান থেকে স্টক্রল করে মেন্যুর একেবারে নিচের দিকে ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ অপশন পাওয়া যাবে। এখান থেকে ‘সেটিংস’-এ ট্যাপ করে ‘পাসওয়ার্ড অ্যান্ড সিকিউরিটি’ অপশনে ক্লিক করতে হবে। এবার Get alerts about unrecognised logins অপশনে ক্লিক করুন।

এখানে কীভাবে অ্যালার্ট পেতে চান (যেমন ই-মেইল ঠিকানা ও পরিচিত ডিভাইসে ফেসবুক নোটিফিকেশন) তা নির্বাচন করে দিন। কম্পিউটার থেকে আপনার প্রোফাইলে ঢুকে ‘সিকিউরিটি অ্যান্ড লগইন সেটিংস’ অপশনে গিয়ে ‘এডিট’ অপশনে ক্লিক করুন। এবার কীভাবে নোটিফিকেশন পেতে চান তা নির্বাচন করে আগের মতো সেটিংস সম্পন্ন করুন।

Advertisements

এখানে চাইলে অ্যালার্ট পেতে সেলফোন নম্বরও যোগ করা যাবে। এরপর আপনার ফেসবুক অ্যাকাউন্টে সন্দেহজনক লগইন হলে ফেসবুক থেকে নোটিফিকেশন লিংক পাবেন।

ফেসবুক যে লগইনকে সন্দেহজনক মনে করছে, সেটি যদি আপনি হন, তবে ‘দিজ ওয়াজ মি’ ট্যাপ করুন। অন্য কেউ হলে ‘দিজ ওয়াজ নট মি’ ক্লিক করে নতুন পাসওয়ার্ড দিন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন