English

31 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

‘দেশে সাইবার হামলা চালাতে পাকিস্তান টাকা ঢালছে’

- Advertisements -

মুক্তিযুদ্ধে পরাজিত রাষ্ট্র পাকিস্তান বাংলাদেশকে নিয়ে মিথ্যা গুজব ছড়াতে টাকা ঢালছে বলে অভিযোগ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। একইসাথে বাংলাদেশে সাইবার হামলা চালাতেও তৎপর রয়েছে দেশটি। এ সংক্রান্ত বেশ কিছু তথ্য-উপাত্ত ও প্রমাণ এরই মধ্যে বাংলাদেশের হাতে এসেছে বলেও জানান প্রতিমন্ত্রী।

Advertisements

রবিবার (২১ মার্চ) সকালে তথ্য প্রযুক্তি ও টেলিকম সাংবাদিকদের সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড আয়োজিত ভার্চুয়াল সেমিনারে অংশ নিয়ে জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন।

‘মুক্তিযুদ্ধ বিষয়ক অনলাইন কনটেন্ট বনাম তথ্যবিভ্রাট ও গুজব বিড়ম্বনা’ শীর্ষক এই ভার্চুয়াল গোলটেবিল আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক কনটেন্ট গবেষক অমি রহমান পিয়াল। আলোচনায় অংশ নেন দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন সংগঠনের নেতারা।

Advertisements

এতে গুজব প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নানা উদ্যোগের কথা তুলে ধরেন র‌্যাব এর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ। এর আগে, এই ভার্চুয়াল বৈঠক থেকেই টেকনোলজি মিডিয়া গিল্ড টিএমজিবির ওয়েবসাইট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জুনায়েদ আহমেদ পলক।

এসময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের সঠিক তথ্য সংরক্ষণ এবং তা নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে একটি ডিজিটাল আর্কাইভ গড়ে তোলা হবে। এই কাজে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে টিএমজিবিকে কাজ করার আহ্বান জানান তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন