English

27 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

রাইডার যতক্ষন না পর্যন্ত হেলমেট পরছেন ততক্ষণ স্টার্ট নেবে না স্কুটার

- Advertisements -

বিশ্বের গাড়ির জগতে বিএমডব্লিউ এর প্রতিষ্ঠিত নাম। লাক্সারি গাড়ি উৎপাদনের জন্য বিখ্যাত এই নির্মাতা সংস্থাটি। তবে শুধু চার চাকা নয়, দুই চাকার যানের দিকেও বেশ সময় দিচ্ছে সংস্থাটি। টু হুইলার যান উৎপাদনেও যথেষ্ট সুনাম কুড়িয়েছে বিএমডব্লিউ।

Advertisements

কিছুদিন আগেই ভারতের বাজারে বিএমডব্লিউর সি ৪০০ জিটি (C 400 GT) স্কুটার লঞ্চ করেছে। খুবই পাওয়ারফুল এই স্কুটার। এই স্কুটারের ইঞ্চিন ৩৫ বিএইচপি পাওয়ার ও ৩৪ এন এম পিক টর্ক জেনারেট করবে। এই স্কুটারের সবচেয়ে বড় সুবিধা এটি দুর্ঘটনা প্রতিরোধী।

বাইক দুর্ঘটনারোধে একাধিক ফিচার আনছে নির্মাতা সংস্থাগুলো। এবার বিএমডব্লিউর স্কুটারটিতে রয়েছে বিশেষ এক ফিচার। রাইডার যতক্ষন না পর্যন্ত হেলমেট পরছেন ততক্ষণ এটি স্টার্ট নেবে না।

বিএমডব্লিউ কিছুদিন আগেই ভারতের বাজারে তাদের নতুন স্কুটারটি লঞ্চ করেছে। খুবই পাওয়ারফুল এই স্কুটার। এই স্কুটারের ইঞ্চিন ৩৫ বিএইচপি পাওয়ার ও ৩৪ এন এম পিক টর্ক জেনারেট করবে।

Advertisements

এই স্কুটারের হ্যান্ডেল-এর দুদিকেই ড্যাশবোর্ড রয়েছে। সিটের নিচে হেলমেট রাখার প্লেটকেস রয়েছে। হেলমেট রাখার পর সেটি খোলা থাকলে স্কুটার আর স্টার্ট নেবে না।

৩৫০ সিসির এই স্কুটারের সর্বোচ্চ গতি ঘণ্টায় ১৩৯ কিমি। স্কুটারটি গতির দিক থেকে যে কোনো পাওয়ারফুল মোটরসাইকেলকেও টেক্কা দেবে। এর দাম ভারতীয় বাজারে রাখা হয়েছে ১০ লাখ ৪০ হাজার টাকা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন