English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

টুইটারের পর এবার মেটা, ছাঁটাইয়ের পথে হাঁটছেন জাকারবার্গও

- Advertisements -

টুইটারের পর এবার মেটা। ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে মার্ক জাকারবার্গও। ধারণা করা হচ্ছে, চলতি সপ্তাহের মধ্যেই সংস্থাটির বড় সংখ্যক কর্মচারীকে ছাঁটাই করা হবে।

Advertisements

সংশ্লিষ্টদের উদ্ধৃত করে ওয়াল স্ট্রিট জার্নাল রবিবার (০৬ নভেম্বর) জানায়, এই ছাঁটাই হাজার হাজার কর্মচারীকে প্রভাবিত করবে। আগামী বুধবারে এ বিষয়ে ঘোষণা আসতে পারে। তবে ছাঁটাই প্রসঙ্গে কোনো মন্তব্য করেনি মেটা কর্তৃপক্ষ।

অক্টোবর মাসে চলতি বছরে ক্ষতির হিসাব দিয়েছিল মেটা। বলা হয়েছিল, সংস্থার স্টক মার্কেট ভ্যালু অনেক কমে গেছে। বড়সড় ক্ষতির সম্মুখীন হয়েছে জাকারবার্গের সংস্থা। এমনকি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মগুলিতে নতুন কর্মী নিয়োগও স্থগিত রাখতে হয়েছে। অনেক ক্ষেত্রে খরচেও লাগাম টেনেছেন জাকারবার্গ। তার পরিপ্রেক্ষিতেই এই ছাঁটাই হতে পারে বলে মনে করছেন কেউ কেউ।

Advertisements

সম্প্রতি টুইটার অধিগ্রহণের পর গণছাঁটাইয়ের পথে হেঁটেছেন মাস্ক। তিনি জানিয়েছেন, সংস্থার খরচ সাধ্যের মধ্যে রাখতে তাকে এই পদক্ষেপ করতে হয়েছে। তার হাতে আর কোনও উপায় ছিল না বলেও জানিয়েছেন মাস্ক।

একটি ই-মেইলের মাধ্যমে গত শুক্রবার রাতারাতি টুইটারের প্রায় ৩ হাজার ৭০০ কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে বলে জানা যায়। এই সকল কর্মী অগ্রিম বেতন পেয়েছেন। জাকারবার্গও এবার মাস্কের দেখানো পথেই হাঁটতে চলেছেন বলে মনে করা হচ্ছে। মেটায় কর্মরতদের মধ্যে অনিশ্চয়তা এবং উদ্বেগ তৈরি হয়েছে। তবে ফেসবুক বা মেটা কর্তৃপক্ষ এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করতে চাননি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন