English

35 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

হঠাৎ উধাও গ্রামীণফোনের নেটওয়ার্ক

- Advertisements -
Advertisements

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক হঠাৎ করে উধাও হয়ে গেছে বলে অভিযোগ করেছেন গ্রাহকরা। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার পর রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে এ অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাসও দিচ্ছেন।

রাজধানীর পরীবাগের বাসিন্দা ব্যবসায়ী ফজলুল হক দুপুর সাড়ে ১২টায় জাগো নিউজকে বলেন, ঘণ্টাখানেক ধরে গ্রামীণফোনের কোনো সংযোগ পাচ্ছি না। তিনি উল্টো জানতে চান, গ্রামীণফোনের কি কোনো সমস্যা? আপনারা সাংবাদিকরা কেউ কিছু কি জানেন?

Advertisements

ময়মনসিংহের বাসিন্দা বিলকিস বানুর সঙ্গে হোয়াটআপে যোগাযোগ করলে তিনি বলেন, অনেকক্ষণ ধরে গ্রামীণফোনের নেটওয়ার্ক পাচ্ছি না। কী হয়েছে জানি না। প্রথমে ভেবেছিলাম আমার মোবাইলের সেটিংসে কোনো সমস্যা। এরপর ভাবলাম সিম নষ্ট হয়ে গেছে। পরে খোঁজ নিয়ে জানলাম গ্রামীণ সিম ব্যবহারকারী সবারই এক অবস্থা।

রাজধানীর লালবাগের বাসিন্দা নিম্ন আদালতের আইনজীবী মো. জাবেদ ফেসবুকে লিখেছেন, ঘণ্টা দুই ধরে গ্রামীণ সিমের কোনো সংযোগ পাচ্ছি না। সবারই কি একই অবস্থা?

মিজানুর রহমান নামের একজন লিখেছেন, মোবাইল ফোনে নেটওয়ার্কের সমস্যা পাচ্ছেন কোনো এলাকায়?

তাৎক্ষণিকভাবে এ বিষয়ে জানার জন্য গ্রামীণফোনের কর্মকর্তাদের একাধিকবার ফোন করা হলেও কেউ রিসিভ করেননি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, গ্রামীণফোনের নেটওয়ার্ক ডাউন সম্পর্কে আমরাও জেনেছি। তবে ঠিক কী সমস্যা হয়েছে জানি না। এ বিষয়ে তাদের কাছে ব্যাখ্যা চাওয়া হবে।

এর আগে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। গ্রাহকসেবার মান নিম্নমানের একারণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। দীর্ঘ ছয়মাস পর তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

তবে গ্রামীণফোন এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, ফাইবার অপটিক ক্যাবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।

দুপুরে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স খায়রুল বাশার জানান, তিনটি জায়গায় ফাইবার কাটা পড়েছে। এরমধ্যে টাঙ্গাইলে দুটি জায়গায় এবং সিরাজগঞ্জে একটি জায়গায়। রাস্তা সংস্কার কাজের কারণে এমনটা ঘটেছে। এতে উত্তরবঙ্গের গ্রাহকরা বেশি সমস্যায় পড়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন