English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

২০২৪ সালে টিকটকে আয়ের নতুন সুযোগ

- Advertisements -

অল্প সময়ের মধ্যে বিশ্বজুড়ে তরুণ তরুণীদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে টিকটক। তিন সেকেন্ড থেকে ১০ মিনিট দৈর্ঘ্যের ভিডিও সহজে তৈরি ও অর্থ উপার্জনের সুযোগ রয়েছে এই অ্যাপে। আর তাই শখের বশে টিকটকে ভিডিও পোস্ট করে আয় করার পাশাপাশি তারকাও বনে গেছেন অনেকে।

Advertisements

আনুষ্ঠানিকভাবে চালুর আগে যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের নির্বাচিত ভিডিও নির্মাতারা পরীক্ষামূলকভাবে ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রামের আওতায় বড় আকারের ভিডিও তৈরি করে আয় করেছেন। টিকটকের তথ্যমতে, গত ছয় মাসে এ কর্মসূচির মাধ্যমে নির্বাচিত ভিডিও নির্মাতাদের আয় আগের তুলনায় ২৫০ গুণ পর্যন্ত বেড়েছে।

Advertisements

টিকটকের ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রামের মাধ্যমে আয়ের জন্য শুধু বড় ভিডিও বানালেই হবে না, সেটি অবশ্যই উন্নত রেজল্যুশনের হতে হবে। শুধু তা–ই নয়, ভিডিওর দর্শকসংখ্যা বা কতজন দর্শক ভিডিওটি সার্চ করেছেন, তার ওপর ভিত্তি করে অর্থ পাবেন নির্মাতারা। ফলে আয়ের পরিমাণও কমবেশি হবে।

গত নভেম্বরে ‘ক্রিয়েটর ফান্ড’ নামের কর্মসূচি বন্ধ করে দেয় টিকটক। ২০২০ সালে চালু হওয়া ক্রিয়েটর ফান্ডের মাধ্যমে আয়ের পরিমাণ কম হওয়ায় দীর্ঘদিন ধরেই অসন্তুষ্ট ছিলেন নির্মাতারা। তবে নতুন এ উদ্যোগের ফলে টিকটকে আকারে বড় ভিডিওর সংখ্যা বৃদ্ধির পাশাপাশি নির্মাতারা বর্তমানের তুলনায় বেশি আয় করতে পারবেন ধারণা করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন