English

30 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

টেনিসের বিশ্বসেরা অ্যাশলে বার্টি জিতলেন গলফের শিরোপা!

- Advertisements -
Advertisements
Advertisements

নারীদের টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টি। টেনিস কোর্টের এই সেরা খেলোয়াড় গলফেও নিজের কারিশমা দেখালেন। অস্ট্রেলিয়ার একটি গলফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছেন ২৪ বছর বয়সী তরুণী। দীর্ঘদিন হলো টেনিস কোর্ট থেকে দূরেই আছেন বার্টি। করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে বিশ্ব ক্রীড়াঙ্গন তো বন্ধই ছিল। সে সময় ছেলে বন্ধু গ্যারি কিসিকের কাছে গলফকে নিজের আয়ত্বে নিয়েছেন বার্টি।
কিসিক অস্ট্রেলিয়ার পেশাদার গলফার। করোনার কারণে ব্যস্ত সূচি না থাকায় গলফে মনোযোগী হন বার্টি। আর সেটি বেশ কাজেও লাগল। এক্কেবারে শিরোপা জিতে নিয়েছেন! সম্প্রতি টেনিস কোর্টে ফিরেছে। ইউএস ওপেন শেষ হলো। কিন্তু সেখানে অংশ নেননি বার্টি। করোনার জন্য ঝুঁকি নিতে চাননি বলে তিনি নিজের নাম প্রত্যাহার করে নেন। এমনকি আসন্ন ফ্রেঞ্চ ওপেন থেকেও বার্টি নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।
২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছেন বার্টি। এ বছরের অস্ট্রেলিয়ার ওপেনের সেমিফাইনালে থেমে যায় তার দৌড়। অস্ট্রেলিয়ার শীর্ষ পর্যায়ের পেশাদার ক্রিকেটও খেলেছেন বার্টি। ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশও খেলেছেন। এবার গলফেও নিজের দক্ষতা দেখালেন। কিছুদিন আগে বার্টির প্রশংসা করেছেন গলফের কিংবদন্তি টাইগার উডস। ১৫টি মেজর শিরোপা জয় করা বার্টির ব্যাপারে উডস বলেছিলেন, ‘সে গলফের স্টিক দারুণ চালায়। তার দক্ষতা আছে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন