English

28 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

আবারও পোল ভল্টে বিশ্বরেকর্ড গড়লেন দুপ্লান্তিস

- Advertisements -

আরও একবার পোল ভল্টে বিশ্বরেকর্ড ভাঙলেন আরমান্দ দুপ্লান্তিস। এনিয়ে আটবার এই কীর্তি গড়েছেন তিনি।

চীনের শিয়ামেনে ডায়মন্ড লিগে ৬.২৪ মিটার উচ্চতায় লাফিয়ে নতুন বিশ্বরেকর্ডের জন্ম দেন এই সুইডিশ অ্যাথলেট।
৫.৬২, ৫.৮২ ও ৬ মিটারের বাধা পার করার পর প্রথম চেষ্টাতেই ইতিহাস গড়েন দুপ্লান্তিস। ৫.৮২ মিটার উচ্চতায় লাফিয়ে দ্বিতীয় হয়েছেন যুক্তরাষ্ট্রের স্যাম হেনড্রিক্স। তৃতীয় হয়েছেন ৫.৭২ মিটার স্পর্শ করা চীনের বোকাই হুয়াং।
Advertisements

নতুন বিশ্বরেকর্ড গড়লেও নিজের সেরাটা দিতে পারেননি বলে মনে করেন দুপ্লান্তিস। তিনি বলেন, ‘অবশ্যই আরও অনেক কিছু দেওয়ার আছে। এমনকি ৬.২৪ মিটার ছুঁয়েও আমার সত্যিই মনে হয়নি যে, লাফানোটা নিখুঁত। উন্নতি করার আরও জায়গা আছে বলে মনে করি আমি এবং আরও পরিশ্রম করতে হবে। নিশ্চিতভাবেই আরও বেশি উচ্চতায় পৌঁছানোর সামর্থ্য আছে আমার। ‘

Advertisements

দুপ্লান্তিসের চোখ এখন প্যারিস অলিম্পিকের দিকে। গত বছরের সেপ্টেম্বরে ইউজিনে ৬.২৩ মিটারের বাধা টপকে বিশ্ব রেকর্ড গড়েছিলেন তিনি।

এর আগে ফ্রান্সে লাফন ৬.২২ মিটার উচ্চতায়। ২৪ বছর বয়সী অলিম্পিক চ্যাম্পিয়নের আগের বিশ্বরেকর্ডগুলো ছিল যথাক্রমে ২০২২ সালে ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (৬.২১ মিটার), ২০২১ সালে সার্বিয়ার বেলগ্রেডে ওয়ার্ল্ড ইনডোর চ্যাম্পিয়নশিপে (৬.২০মি.), একই বছর বেলগ্রেডে ওয়ার্ল্ড ইনডোরে (৬.১৯মি.), ২০২০ সালে স্কটল্যান্ডের গ্লাসগোয় ওয়ার্ল্ড ইনডোর ট্যুরে (৬.১৮মি.) ও পোল্যান্ডের তোরানে ওয়ার্ল্ড ইনডোর ট্যুরে (৬.১৭মি.)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন