English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

এনএসসি টাওয়ারে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ম্যুরাল উদ্বোধন

- Advertisements -

আজ মঙ্গলবার দুপুরে এনএসসি টাওয়ারের দ্বিতীয় তলায় শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়ামের সম্মুখে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ম্যুরাল উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন।

Advertisements

উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র। বহুমাত্রিক সৃষ্টিশীল প্রতিভার অধিকারী শেখ কামাল অল্প বয়সেই প্রতিভার বিচ্ছুরণ ঘটিয়েছেন। শৈশব থেকেই ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিসসহ বিভিন্ন খেলায় পারদর্শিতা দেখিয়েছিলেন। তিনি মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানীর এডিসি ছিলেন। তিনি দেশের আধুনিক ফুটবলের জনক ও আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা। দেশের ক্রীড়াঙ্গনের এ পথপ্রদর্শকের প্রতি সম্মান জানাতে ও তরুণ প্রজন্মকে ক্রীড়ায় উদ্বুদ্ধ করতে আমরা জাতীয় ক্রীড়া পরিষদের ভবনে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ম্যুরাল স্হাপনের উদ্যোগ গ্রহণ করি।

তিনি আরও বলেন, জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) টাওয়ারে আজ ক্রীড়াঙ্গনের আলোকবর্তিকা শহীদ শেখ কামাল এর মুরাল স্হাপন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। দেশের ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ অভিভাবক সংস্থা এনএসসি টাওয়ারের এ ক্যাম্পাসে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর মুরাল থাকবে না, এটি একটি অপূর্ণতা ছিলো। ক্রীড়াঙ্গন যতোদিন থাকবে ততদিন বাঙালি জাতি কৃতজ্ঞচিত্তে শহীদ শেখ কামাল এর অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

Advertisements

উদ্বোধনের পর প্রতিমন্ত্রী যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন