English

29 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

টিপকাণ্ডে ফেসবুক স্ট্যাটাস: পুলিশ কর্মকর্তা ক্লোজড

- Advertisements -

টিপকাণ্ডে যখন সারা দেশে উত্তেজনার বিরাজ করছে। এমন সময় সিলেটে এক পুলিশ কর্মকর্তা ফেসবুক পোস্ট ঘিরে বিস্ফোরন্মুখ পরিস্থিতির সৃষ্টি করেছে।

লিয়াকত আলী নামের ওই পুলিশ কর্মকর্তা আদালত পাড়ায় কর্মরত আছেন। তিনি জেলা পুলিশের কোর্ট ইন্সপেক্টর পদে কর্মরত রয়েছেন।

Advertisements

ফেসবুক পোস্টে পুরুষদের নারীর টিপ পরে প্রতিবাদ করা নিয়ে বিরূপ মন্তব্য করেন তিনি। নেতিবাচক মন্তব্যের কারণে এরইমধ্যে তাকে ক্লোজড করা হয়েছে বলে জানিয়েছে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান।

তিনি বলেন, ফেসবুক ব্যবহার যদিও কারো ব্যক্তিগত বিষয়। কিন্তু কর্মরত কোনো পুলিশ কর্মকর্তা বা সদস্য নেতিবাচক মন্তব্য করলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার এখতিয়ার পুলিশ প্রশাসনের রয়েছে। যে কারণে কোর্ট ইন্সপেক্টর লিয়াকত আলীকে ক্লোজড করা হয়েছে।

কোর্ট ইন্সপেক্টর লিয়াকত আলী তার ফেসবুক ওয়ালে লিখেন- ‘প্রসঙ্গ: টিপ নিয়ে নারীকে হয়রানি। ফালতু ভাবনা: (18+) টিপ নিয়ে নারীকে হয়রানি করার প্রতিবাদে অনেক পুরুষ নিজেরাই কপালে টিপ লাগাইয়া প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু আমি ভবিষ্যৎ ভাবনায় শঙ্কিত। বিভিন্ন শহরে অনেক নারীরা যেসব খোলামেলা পোশাক পরে চলাফেরা করেন তার মধ্যে অনেকেরই ব্রায়ের ওপর দিকে প্রায় অর্ধেক আনকভার থাকে। পাতলা কাপড়ের কারণে বাকি অর্ধেকও দৃশ্যমান থাকে। এখন যদি কোনো পুরুষ এইভাবে ব্রা পরার কারণে কোনো নারীকে হয়রানি করে তবে কি তখনও আজকে কপালে টিপ লাগানো প্রতিবাদকারী পুরুষগণ একইভাবে ব্রা পরে প্রতিবাদ করবেন?’

Advertisements

এ নিয়ে সিলেট জুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। বিভিন্ন মহল তার আপত্তিকর এমন মন্তব্যের বিষোদগার করেছেন। পুলিশ কর্মকর্তা লিয়াকত আলীর ফেসবুক পোস্ট ভাইরাল হলে সমালোচনা ঝড়ের কবলে পড়েন। অবস্থা বেগতিক দেখে ওই পুলিশ কর্মকর্তা নিজের ফেসবুক ওয়াল থেকে পোস্টটি মুছে দেন।

লিয়াকত আলী বাংলানিউজকে বলেন, আমি নারী বিদ্বেষী নই। কথা বলেছি পুরুষের টিপ পরে প্রতিবাদ করা নিয়ে। পুরুষরা কেন টিপ পরে প্রতিবাদ করবে? প্রয়োজনে তারা মানববন্ধন করবে। মূলত এ বিষয়টি ছিল আমার লেখার মুখ্য উদ্দেশ্য।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এডিসি মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, পুরুষের টিপ পরা নিয়ে প্রতিবাদের বিরুদ্ধে গিয়ে একজন কর্মকর্তার এ ধরণের বিরূপ মন্তব্য পুরো পুলিশ বিভাগকে কলুষিত করেছে। যে কারণে ওই কর্মকর্তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। পুলিশ সুপারের নির্দেশক্রমে তাকে ক্লোজড করে পুলিশ লাইন্সে যুক্ত করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন