English

28 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

বড়লেখায় চা-শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে মানববন্ধন ও কর্মবিরতি

- Advertisements -
Advertisements

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিউ সমনবাগ অফিস প্রাঙ্গণে নিউ সমনবাগ পঞ্চায়েত ও চা শ্রমিক এবং নিউ সমনবাগ চা বাগান মোকাম ডিভিশনের পঞ্চায়েতের আয়োজনে মানববন্ধন ও কর্মবিরতি পালন করা হয়েছে।

মানববন্ধনে বর্তমান বাগান সভাপতি কন্দ মুন্ডার সভাপতিত্বে ও চা শ্রমিক সর্দার রাঙ্গা সাওতালের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য মতিলাল রায়, বাগান পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক কালীপ্রসাদ ভরদ্বাজ, বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি ফজল তাঁতী, বাগান পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি বিপ্তি কান্তি, মোকাম বাগান পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি স্বরস্বতি সাঁওতাল, মোকাম বাগান পঞ্চায়েত কমিটির সাবেক সহ-সভাপতি নারায়ন কালোয়ার, চা শ্রমিক নেতা রাসবিহারী রবিদাস ও চা শ্রমিক সিতারাম গড়াইত প্রমূখ।

Advertisements

বক্তব্যে বক্তারা বলেন বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে চা শ্রমিকেরা দিশেহারা। ১২০ টাকার মজুরি দিয়ে এখন শ্রমিকদের সংসার চলে না। চাল, ডাল, মসলা সহ নিত্যপ্রতিদিনের জিনিসপত্র কিনলে মাছ কেনার টাকা থাকে না। সন্তানদের পড়াশোনার খরচ জোগাড় করতে শ্রমিকদের অনেক কষ্ট করতে হয়। বাগান মালিকদের সাথে মজুরি বৃদ্ধির কথা থাকলেও মালিকেরা নানা টালবাহানায় মজুরি বাড়াচ্ছেন না। বর্তমান বাজারে দ্রব্যমূল্যের সঙ্গে সংগতি রেখে চা শ্রমিকের মজুরি ৩০০ টাকায় উন্নীত করার দাবিতে মঙ্গলবার থেকে এ চা বাগানে তিনদিন কর্মবিরতি পালন করা হবে। ৩ দিনের মধ্যে তাদের দাবি না মানা হলে লাগাতার কর্মবিরতি পালন করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন