English

29 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

বড়লেখায় নানান কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

- Advertisements -

সারাদেশের ন্যায় মৌলভীবাজারের বড়লেখায় নানান কর্মসূচির মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

Advertisements

এ উপলক্ষে শনিবার (২৬ মার্চ) সুুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে এ দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে স্বাধীনতা যুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করেন।

বড়লেখা উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক হাকিম, উপজেলা ভূমি অফিস, বাংলাদেশ পুলিশ বড়লেখা থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বড়লেখা পৌরসভা, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্চাসেবকলীগ ও সহযোগী সংগঠন, বিএনপি, জাতীয় পার্টি, বড়লেখা প্রেসক্লাব, বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, নিরাপদ সড়ক চাই (নিসচা) সহ বিভিন্ন
সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্বাধীনতার বীর শহিদদের প্রতি পুষ্পাঞ্জলি অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

Advertisements

সকাল ৯ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে পি.সি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ ও পুলিশ, আনসার ভিডিপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এছাড়া দিবসের অন্য কর্মসূচির মধ্যে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন