English

28 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

বড়লেখায় বইছে নির্বাচনী হাওয়া: চেয়ারম্যান পদে ৪৬ জনের মনোনয়নপত্র জমা

- Advertisements -
Advertisements
Advertisements

২৮ নভেম্বর রোজ রবিবার ৩য় ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ইউনিয়ন পরিষদগুলোর বিভিন্ন এলাকার বিভিন্ন স্থানে বইছে নির্বাচনী হাওয়া।
গত ২৬ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের ইউনিয়ন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। মনোনয়ন বোর্ডের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে উক্ত সভায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগের প্রার্থী চূড়ান্ত করা হয়।
এরই ধারাবাহিকতায় মনোনয়নপ্রাপ্ত আওয়ামীলীগ, জাতীয় পার্টি সহ অন্যান্য রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থী অনেকটাই চূড়ান্ত করেছে। যদিও বিএনপি থেকে এবার তাদের দলীয় মার্কা ধানের শীষ নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছে না। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেকই নির্বাচনী প্রচারনায় ইতিমধ্যে ইউনিয়ন পরিষদের আওতাভুক্ত বিভিন্ন ওয়ার্ড, পাড়া মহল্লা সহ গ্রামগঞ্জের হাট-বাজার, ও ছোট ছোট টং দোকান ও চায়ের দোকান, হোটেল গুলোতে চলছে নির্বাচনী আমেজ।
প্রাথীরা এখনো মার্কা না পেলেও শুরু করেছেন গণসংযোগ, চাচ্ছেন ভোটারদের দোয়া আশীর্বাদ ও ভোট প্রার্থনা। ইতিমধ্যে তারা ভোটারদের নানারকম সহযোগীতা এবং এলাকার বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। এর মধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ড ও হাটবাজারগুলো ঘুরে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান, মেম্বার এবং ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য পদে আগ্রহীগণ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সঙ্গে দেখা সাক্ষাৎ এবং কুশলাদি বিনিময়ের মাধ্যমে নির্বাচনে তাদের সমর্থনের আশ্বাস নিচ্ছেন।
এদিকে উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্ণি ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৮ জন, দাসেরবাজার ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন, নিজবাহাদুরপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন, উত্তর শাহবাজপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন, বড়লেখা সদর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৮ জন, তালিমপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৮ জন, দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন, সুজানগর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন ও দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন মনোনয়নপত্র জমা দেন।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৪৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার (২ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত এসব প্রার্থীরা সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্বামীর পরকীয়া ধরে ফেললেন রাখি

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন