English

28 C
Dhaka
রবিবার, মে ২৯, ২০২২
- Advertisement -

শাবিপ্রবি’র ভিসিকে পুরোপুরি অবরুদ্ধ করার ষোষনা আন্দোলনকারী শিক্ষার্থীদের

- Advertisements -

জহিরুল ইসলাম মিশু: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের সঙ্গে এখন থেকে আর কাউকে দেখা করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন শাবির আন্দোলনরত শিক্ষার্থীরা। ভেতরে পুলিশ ছাড়া আর কাউকে ঢুকতে দেয়া হবে না প্রয়োজনে ভিসিকে পুরোপুরি অবরুদ্ধ করা হতে পারে-ব্রিফিংএ জানালো শিক্ষার্থীরা। আজ রবিবার ২৩ জানুয়ারি বিকেল সাড়ে চারটার দিকে তারা এই ঘোষণা দেন।

Advertisements

শিক্ষার্থীরা জানান, আমরা এখানে আমরণ অনশন করছি। কিন্তু ভিসি বাসায় আরাম করছে। যে আসছে তার সঙ্গে দেখা করছেন। এ অবস্থা চলতে দেওয়া হবে না। তাই এখন থেকে ভিসির বাসভবনের সামনের গেইটে আমরা দাঁড়িয়ে থাকব। তবে কোনো সহিংসতা করব না।

এরপরই শিক্ষার্থীরা ভিসির বাসভবনের সামনের গেইটে অবস্থান নেন। পুলিশ ও সংবাদ মাধ্যমে ব্যতীত আর কাউকে ভেতরে ডুকিতে দেওয়া হবে না বলেও জানান তারা।

আন্দোলনের এ পর্যায়ে রবিবার ২৩ জানুয়ারি বিকেল পৌনে ৫টার দিকে প্রেস ব্রিফিং করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ভার্চুয়ালি আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন।

Advertisements

গত বুধবার বিকাল থেকে এখন পর্যন্ত অনশনকারী শিক্ষার্থীদের অনশনের ৯৬ ঘন্টা অর্থাৎ- ৪ দিন পেরিয়ে গেছে। তারা ধীরে ধীরে সুনিশ্চিত মৃত্যুর দিকে চলে যাচ্ছে। তবুও প্রাণের মায়া ত্যাগ করে তারা দাবি আদায়ের লক্ষ্যে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অনশন চালিয়ে যাচ্ছেন। আগের ২৩ জনের সঙ্গে আরও ৪ জন যুক্ত হয়েছেন অনশনে।

প্রেস ব্রিফিংকালে শিক্ষার্থীরা আরও বলেন, এমতাবস্থায় এ সংকট নিরসনে মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে আমাদের প্রতিনিধি দল গতরাত ১ টায় ভিডিও কলের মাধ্যমে আলােচনায় অংশ নেয়। সেখানে উপাচার্যের পদত্যাগ সম্পর্কে আমাদের সুস্পষ্ট কোনো কথা দেওয়া হয়নি। যেহেতু আমাদের অনশণকারী শিক্ষার্থীদের রেখে আমরা ঢাকা যেতে মানসিক ও দৈহিকভাবে অপারগ, তাই আমরা ভার্চুয়ালি যেকোনাে মাধ্যমে সকল আলােচনার জন্য সব সময় প্রস্তুত। এই প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মাননীয় মন্ত্রীকে এ কথা জানিয়ে দিলাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন