English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

সকলের সামগ্রিক চেষ্টা ও আন্তরিকতার মাধ্যমে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে কাজ করতে হবে: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

করোনার কারনে জুম অ্যাপসের মাধ্যমে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির আয়োজনে নিসচা সুনামগঞ্জ জেলা শাখার আলোচনা সভা (জুম মিটিং) অনুষ্ঠিত হয় আজ ১৬জুন (বুধবার) বিকাল ৪টায়। জুম মিটিংয়ে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি থেকে সংযুক্ত হন প্রধান অতিথি নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল ও সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক জহিরুলইসলাম মিশু।

Advertisements

নিরাপদ সড়ক চাই সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মহিম তালুকদার এর সভাপতিত্বে জুম মিটিংয়ে নিসচা সুনামগঞ্জ জেলা শাখার বিগত ১ বছরের কর্মকান্ড তুলে ধরেন সাধারন সম্পাদক এবং সামনের দিনে তাদের করনীয় কি সে সম্পর্কে দিকনির্দেশনা কামনা করেন।

জুম মিটিংয়ে প্রধান অতিথি নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, করোনাকালে আপনাদের কর্মকান্ড প্রসংশনীয়। আপনাদের কাছ থেকে আমরা অর্থনৈতিক রির্পোট চেয়েছি এজন্য এটা দিয়ে আমাদের যে শাখাগুলো আছে সবগুলো এক সাথে করে নিরাপদ সড়ক দেশের জন্য দেশের মানুষের জন্য কি কাজ করছে তা জনগণ ও সরকারের কাছে তুলে ধরব। আমরা আমাদের কাজগুলো সরকারকে জানানোর জন্য ব্যাংক হিসাব খোলার জন্য গুরুত্ব দিয়েছি। তিনি কমিটির কর্মিদের সরকারের প্রশাসন ও স্থানীয় নেতাদের সহযোগিতা নিয়ে সড়কে কাজ করার আহবান জানান।

তিনি আরো বলেন, বর্তমান সমাজে ঘর থেকে বের হলেই প্রত্যেক মানুষকে সড়ক দুর্ঘটনা নামক আতংক তাড়া করে বেড়ায়। প্রতিদিন দেশের কোনো না কোনো অঞ্চলে সড়ক দুর্ঘটনা ঘটেই থাকে। যার ক্ষয়ক্ষতি ভুক্তভোগী পরিবারগুলোকে সারাজীবন বয়ে বেড়াতে হয়। জনসচেতনতা এবং প্রয়োজনীয় সরকারি বেসরকারি পদক্ষেপই এই মহামারীকে রুখে দিতে পারে। তাই আমাদের নিসচা কর্মিদের আরো দায়িত্বশীলভাবে কাজ করতে হবে। সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে।

Advertisements

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, প্রত্যেক মানুষকেই মৃত্যুবরণ করতে হবে। কিন্তু দুর্ঘটনার শিকার হয়ে মৃত্যুবরণ কারোই কাম্য নয়। আমরা সবাই চাই স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি। সড়ক দুর্ঘটনা যতো বড় সমস্যা হোক না কেনো সকলের সামগ্রিক চেষ্টা ও আন্তরিকতার মাধ্যমে এটি প্রতিরোধে কাজ করতে হবে। যাতে আর কোনো মায়ের কোল খালি না হয়। সচেতন হতে হবে আমাদের সবাইকে। তিনি তার শাখা সংগঠনের সকল কর্মিদের সম্মিলিত ভাবে কাজ করার আহবান জানান।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির কর্মিদের উদ্দেশ্যে আরো দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন, জুম মিটিংয়ের বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ও সহ- সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন