English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

সিলেটে আন্দোলনে এবার যুক্ত হল চা শ্রমিকের সন্তানরা

- Advertisements -

জহিরুল ইসলাম মিশু,সিলেট ব্যুরোঃ দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে চা শ্রমিকদের চলমান আন্দোলনে এবার যুক্ত হয়েছে তাদেরই স্কুল পড়ুয়া সন্তানরা। বুধবার ২৪ আগস্ট সকালে সিলেটের মালনীছড়া চা বাগানে শ্রমিকের সন্তানরা আন্দোলনে যুক্ত হয়ে বিভিন্ন শ্লোগান দিতে দেখা গেছে।

Advertisements

এ সময় তারা ৩০০ টাকা মজুরি দাও নাইলে বিষ দাও,বাচার মত বাচতে চাই ৩০০ টাকা মজুরি চাই, এমন বেশ কিছু শ্লোগান দেয়।

এদিকে সিলেটে ১৬তম দিনের মতো চা শ্রমিকদের আন্দোলন অব্যাহত রয়েছে। বুধবার সকাল থেকে সিলেট ভ্যালির সকল চা বাগানে দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। অন্যান্য দিনেরমতো আজও কাজে যোগ দেননি তারা।

গতকাল মঙ্গলবার চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সাথে বৈঠক শেষে কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন পঞ্চায়েত প্রতিনিধিরা। তাদের সাথে তিনশ টাকা মজুরির দাবিতে একমত পোষণ করেন ইউনিয়নের নেতারাও।

Advertisements

উল্লেখ্য ৩০০ টাকা মজুরি আদায়ে ৯ থেকে ১১ আগস্ট পর্যন্ত দৈনিক দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেন শ্রমিকরা। পরে ১১ আগস্ট সন্ধ্যায় শ্রীমঙ্গলে অবস্থিত বিভাগীয় শ্রম দপ্তরে কর্মকর্তারা বৈঠকে বসলেও আলোচনা ফলপ্রসূ হয়নি।

গত ১৩ আগস্ট থেকে টানা ধর্মঘটের ডাক দেয় শ্রমিকরা। এরমধ্যে দফায় দফায় সভা ও বৈঠক হয়েছে। অবশেষে ১২০ টাকা মজুরিতে শ্রমিকরা কাজে যোগদান করার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু এ সিদ্ধান্তও না মেনে শ্রমিকরা ধর্মঘট অব্যাহত রেখেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন