English

28 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতা দিবস উদযাপন

- Advertisements -

মাহমুদ হোসেন খান: নিরাপদ নিউজঃসিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। শনিবার (২৬ মার্চ) দিবসের শুরুতেই সূর্যোদয়ের সাথে সাথে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

Advertisements

ধারাবাহিকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দ।পরে সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট জেলা প্রশাসক (ডিসি),সিলেট জেলা পুলিশ, জেলা পরিষদ প্রশাসক, সিলেট সিটি করপোরেশন (সিসিক), সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এছাড়া সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আরও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেট জেলা ও মহানগর বিএনপি, সিলেট জেলা ও মহানগর যুবলীগ, সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ, সিলেট জেলা ও মহানগর যুবদল,সিলেট জেলা ও মহানগর ছাত্রদল, জাসদ, বাসদ, সিলেট রেড ক্রিসেন্ট,গণতন্ত্রী পার্টি, জনতা পার্টি, মহিলা আওয়ামী লীগ,মহিলা যুবলীগ, ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও নানা শ্রেণী পেশার মানুষ।

Advertisements

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সহ নগরীতে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তায় নিয়োজিত রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন করা হচ্ছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজসহ সকল প্রতিষ্ঠানেই পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন