English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

সিলেটে বাড়ছে করোনার ভয়াবহতা: মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

- Advertisements -

সিলেটে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। অতিক্রম করছে অতীতের সকল রেকর্ড। কিন্তু কেউ মানছেন না স্বাস্থ্যবিধি। শারীরিক দূরত্ব মানা দূরের কথা মুখে মাস্ক ব্যবহার পর্যন্ত করছেন না কেউ। এমন অবস্থায় করোনার ভয়াবহতা আরও বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রবিবার ১১ এপ্রিল দুপুরে নগরীর বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে মানুষের বেপরোয়া চলাফেরার দৃশ্য। করোনায় দেশে দ্বিতীয় ধাপে লকডাউন চললেও লকডাউন মানা দূরের কথা স্বাস্থ্যবিধি মানতেই অনিহা সকলের। আর গাদাগাদি করেই চলছেন মানুষ। শিশু, বৃদ্ধসহ নানান বয়সের মানুষের মাঝে মাস্ক না পরার প্রবণতা দেখা গেছে। করোনা থেকে বাঁচতে মাস্ক ব্যবহারের জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে বার বার বলা হলেও কেউ মানছেন না নির্দেশনা। এমন অবস্থায় দেখা দিয়েছে করোনা সংক্রমণের ব্যাপক ঝুঁকি।

Advertisements

করোনার এমন ভয়াবহতার সময়ে এখনই মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার কিংবা সচেতনতা তৈরি না হলে এর পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এদিকে নগরীর বিভিন্ন পয়েন্টে রমজান মাস উপলক্ষে টিসিবির পন্য বিক্রি হচ্ছে।সেখানেও উপেক্ষিত হচ্ছে স্বাস্হ্যবিধি। কেউই মানছেন না সামাজিক দূরত্ব।অনেকেই মাস্ক পরেননি।

Advertisements

শনিবার সকালে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৯৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলার ১৬৩ জন, মৌলভীবাজারের ২৫ জন, হবিগঞ্জের ৭ জন।

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৩৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৬৫২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬২৪, হবিগঞ্জে ২ হাজার ১২২ এবং মৌলভীবাজারে ২ হাজার ১৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৯ জন। এরমধ্যে সিলেট জেলার ২৩০ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন