English

29 C
Dhaka
বুধবার, মে ১৮, ২০২২
- Advertisement -

সিলেটে যাত্রা শুরু হচ্ছে সাইবার ট্রাইব্যুনালের: বিচারক আবুল কাশেম

- Advertisements -

সিলেটে যাত্রা শুরু হচ্ছে সাইবার ট্রাইব্যুনালের। ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) পদে আবুল কাশেমকে পদায়ন করা হয়েছে। এরআগে তিনি সিলেটের সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Advertisements

গত ১৬ মার্চ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, আইন ও বিচার বিভাগ, বিচার শাখা-৩ এর প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে দায়িত্ব দেয়া হয়েছে। আগামী ১ এপ্রিল থেকে তিনি সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) হিসেবে দায়িত্ব পালন করবেন।

তিনি ২০০০ সালে ২২তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন। নির্বাহী বিভাগ হতে বিচার বিভাগ পৃথকীকরণ মামলা জনিত কারণে নিয়োগে বিলম্ব হওয়ায় ২০০৬ সালের ১৫ মার্চ সহকারী জজ হিসেবে টাঙ্গাইলে যোগদান করেন। পরে পদোন্নতি পেয়ে ধারাবাহিকতায় উক্ত জেলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, হবিগঞ্জে সিনিয়র সহকারী জজ, সিলেটে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মুন্সিগঞ্জে যুগ্ম জেলা জজ, ঢাকায় অতিরিক্ত মহানগর দায়রা জজ এবং ২০১৮ সালের ২৭ জুন সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন।

Advertisements

এছাড়াও তিনি দেশে জুডিসিয়াল এ্যাডমিনিষ্ট্রেশন ট্রেনিং ইনস্টিটিউট হতে বিচার প্রশাসন বিষয়ে বিপিএটিসি হতে বুনিয়াদি প্রশিক্ষণ, দেশের বাইরে অষ্ট্রেলিয়ার ওয়েস্টার্ণ সিডনি বিশ্ববিদ্যালয় হতে প্রশিক্ষণ গ্রহণ করেন।

বিচারক আবুল কাশেম ১৯৭৭ সালের ১ জুলাই মৌলভীবাজার জেলার কুলাউড়া শহরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আবুল কাশেম। তিনি মৃত ইউসুফ আলী ও মৃত তৈয়বুন্নেছার ছেলে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন