English

28 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

সিলেটে সরকারি সহায়তায় বিভিন্ন কোর্সে ভাতাসহ ফ্রী প্রশিক্ষণ কোর্সে ভর্তির আহবান

- Advertisements -
Advertisements
Advertisements

দেশে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কর্মমুখী শিক্ষার কোন বিকল্প নেই। এলক্ষ্য বাস্তবায়নে সিলেট অঞ্চলে বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র এর তত্ত্বাবধানে ৩ মাস ব্যাপী প্রী বিভিন্ন ট্রেড কোর্সে ভর্তি আহবান করা হয়েছে।
বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রণালয়ের অধীন স্কিলস্ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এস.ই.আই.পি) প্রকল্প এর ট্রান্স-৩ আওতায়, বি.এ.সি.আই এবং বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র এর তত্ত্বাবধানে ৩ মাস ব্যাপী কোর্সের মধ্যে (১) ইলেকট্রিক্যাল ইনস্টলেশন এন্ড মেনটেইনেন্স (২) প্লাম্বিং (৩) ম্যাসনরি (৪) টাইলস এ্যান্ড মার্বেল ওয়ার্কস (৫) স্টীল বাইন্ডিং এ্যান্ড ফেব্রিকেশন। সম্পূর্ণ বিনা খরচে প্রশিক্ষণ গ্রহণের জন্য ভর্তিচ্ছুক প্রার্থীদের নিকট থেকে নির্দিষ্ট আবেদন পত্রে আবেদন করতে আহবান করা যাচ্ছে।
চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ প্রত্যেক প্রশিক্ষণার্থীকে প্রতি দিন ১৫০/- টাকা করে ৩ (তিন) মাসে মোট ১০,৮০০/- টাকা বৃত্তি প্রদান করা হবে। অতি দরিদ্র প্রশিক্ষণার্থীকে উল্লেখিত বৃত্তি প্রদান ছাড়াও অতিরিক্ত অতিদরিদ্র ভাতা প্রদান করা হবে।
আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩৫ বছর। শিক্ষাগত যোগ্যতা নূন্যতম পঞ্চম শ্রেণি। হতদরিদ্র, মহিলা, সুবিধা বঞ্চিত, উপজাতি, নৃগোষ্ঠী ও প্রতিবন্ধী প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে। আসন সীমিত।
আগ্রহী প্রার্থীদেরকে ৩১ অক্টোবর রবিবার এর মধ্যে বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র, বিটিটিডিসি ভবন, বর্ণালী নিবাস, সি ৫২, পশ্চিম পাঠানটুলা মদিনা মার্কেট, সিলেট (বিদ্যানিকেতন স্কুলের পশ্চিম পাশে) যোগযোগ করতে হবে। মোবাইল: ০১৯৩২৮৬২০৮৫ প্রশিক্ষণ শেষ উত্তীর্ণ প্রত্যেক প্রার্থীর চাকুরীর নিশ্চত করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্বামীর পরকীয়া ধরে ফেললেন রাখি

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন