English

26 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

সুনামগঞ্জে হঠাৎ হরতাল, বিপাকে সাধারণ মানুষ

- Advertisements -

অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রির প্রতিবাদে লাফার্জ হোলসিমের বিরুদ্ধে অভিযোগ এনে সুনামগঞ্জের ছাতকে অর্ধদিবস হরতাল ও সকাল সন্ধ্যা নৌ পথ অবরোধ চলছে।

Advertisements

ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে বুধবার (২৬ অক্টোবর) ভোর ৬ থেকে শুরু হওয়া এ হরতালটি চলবে দুপুর ২টা পর্যন্ত।

এদিকে সকাল থেকে ছাতকের বিভিন্ন মোড়ে মোড়ে হরতালের সমর্থনে পিকেটিং করতে দেখা গেছে। এ সময় ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে হরতাল সফল করার লক্ষ্য ছাতকের বিভিন্ন পয়েন্টে
বাঁশ ফেলে সড়ক অবরোধ করার চেষ্টা করে।

Advertisements

তবে যানচলাচল স্বাভাবিক করতে গিয়ে পুলিশ ও ব্যবসায়ী শ্রমিকদের মধ্য তর্ক বিতর্কের ঘটনাও ঘটেছে। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। হরতাল সমর্থনে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়।

যারা জরুরি কাজে বের হয়েছেন তাদের পায়ে হেটেই গন্তব্যে যেতে হচ্ছে। হরতালের কারণে শহরের একমাত্র গণপরিবহণ বন্ধ রয়েছে। এতে বিপাকে সাধারণ মানুষ। শহরের সঙ্গে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে।

নয়ন আহমেদ নামের এক ব্যাক্তি বলেন, ৮ কিলোমিটার পথ হেটে এসেছি। ছাতকে কোনো ধরনের যানচলাচল করছে না। এতে আমরা চরম ভোগান্তিতে পড়েছি।

হরতালে বিপাকে পড়া রাসেল আহমেদ বলেন, হঠাৎ করে হরতালে চরম বিপাকে পড়তে হয়েছে। সকাল থেকে গন্তব্যে যেতে নানা সমস্যায় পড়তে হয়েছে।

ছাতক ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী বলেন, অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রি বন্ধ না হওয়া পর্যন্ত লাফার্জ হোলসিমের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকবে। আজকে আমরা হরতাল কর্মসূচি পালন করছি। একই সঙ্গে সকাল-সন্ধ্যা নৌ পথ অবরোধ করেছি। আমাদের দাবি না মানা হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন