English

32 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

হবিগঞ্জের বাহুবলে চা শ্রমিককে একসঙ্গে দুই ডোজ টিকা প্রদান

- Advertisements -

হবিগঞ্জের বাহুবলে ১ মিনিটের ব্যবধানে করোনাভাইরাসের দুই ডোজ টিকা পেয়েছেন রবি কালিন্দী (৫৪) নামে এক চা শ্রমিক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

Advertisements

রবি কালিন্দী উপজেলার পুটিজুরী ইউনিয়নের অন্তর্গত বৃন্দাবন চা বাগানের বাসিন্দা। তিনি বর্তমানে স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষণে আছেন বলে জানিয়েছেন চিকিৎসক।

টিকা গ্রহীতা রবি কালিন্দী জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে যান। তার টিকার রেজিস্ট্রেশন ফরমটি অনলাইনে যাচাই করার পর টিকাদান কর্মীদের সামনের চেয়ারে বসতে বলা হয়। প্রথমে তার বাম হাতে একটি টিকা দেওয়া হয়। টিকা নেওয়ার পরও ওই চা শ্রমিক চেয়ারটিতে বসেছিলেন।

এসময় ওই টিকাদান কর্মী বিপরীত দিকে ঘুরে টিকা ভর্তি আরেকটি সিরিঞ্জ হাতে নেন এবং চেয়ারে বসে থাকা চা শ্রমিককে শার্ট খুলে হাত বের করতে বলেন। সাথে সাথে ওই চা শ্রমিক ডান হাতের বাহু উন্মুক্ত করে দেওয়ায় আরেক ডোজ টিকা প্রদান করা হয়। লাইনে দাঁড়ানো অন্যান্য লোকজন বিষয়টি টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের অবগত করলে সাথে সাথে তাকে পর্যবেক্ষণে নেওয়া হয়।

Advertisements

বাহুবল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ বলেন, সোমবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল। টিকাদাতা স্বাস্থ্যকর্মী ও টিকা গ্রহীতার ভুল বোঝাবুঝি এবং অসাবধানতার কারণে ১ মিনিটে দুই ডোজ টিকাদানের ঘটনা ঘটেছে। বিষয়টি জানার সাথে সাথে টিকা গ্রহীতাকে পর্যবেক্ষণে নেওয়া হয়েছে।

কয়েক ঘণ্টা পর্যবেক্ষণের পর তার শারীরিক কোনো সমস্যা দেখা না দিলে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরবর্তী সময়ে তার শারীরিক অবস্থার নিয়মিত খোঁজখবর নেওয়া হবে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন