English

42.2 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

ঈদে সিলেটের শপিং মহল বর্ণিল সাজে সেজেছে, ভালো বিক্রির আশা ব্যবসায়ীদের

- Advertisements -

মাহমুদ খান,মহানগর প্রতিনিধ: ঈদ মানেই আনন্দ, ঈদ মানে খুশি। আর সেই আনন্দ আর খুশি অপূর্ণই থেকে যায় যদি গায়ে নতুন জামা কাপড় না থাকে। মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর অনাবিল আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে উদ্যাপিত হয়। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটে নগরীর শপিং মহল বর্ণিল সাজে সেজেছে।

Advertisements

গত দুই ঈদুল ফিতর মহামারি করোনার সংক্রমণ কারনে রমজানে ব্যবসা করতে পারেননি সিলেটের ব্যবসায়ীরা। সরকারি বিধি – নিষেধ ও স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় ব্যবসা প্রতিষ্ঠান খুলতে পারেননি তারা। ব্যবসা প্রতিষ্ঠান করতে না পারায় গত দুই বছর ব্যাপক লোকসান হয় ব্যবসায়ীদের। তবে করোনার সময়ের গত দুই বছরের তুলনায় এ বছর বিক্রি ভালো হবে বলে আশা করছেন তারা। এখনও বেচাবিক্রি খুব একটা বাড়েনি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সিলেট নগরী বিভিন্ন শপিং মহল ঘুরে দেখা যায়, জিন্দাবাজার ব্লু-ওয়াটার শপিং সিটি, সিলেট মিলেনিয়াম, সিলেট সিটি সেন্টার, সিলেট প্লাজা আল-হামরা শপিং সিটি, কোর্ট পয়েন্ট মধুবন সুপার মার্কেট, বারুতখানা আজগর স্কয়ার, আম্বরখানা সামস সুপার মার্কেট, নয়াসড়ক থেকে জেল রোড পর্যন্ত ও কুমারপাড়া সহ নগরীর ছোট-বড় মার্কেটগুলোর সামনে ক্রেতাদের আকৃষ্ট করতে দৃষ্টিনন্দন আলোকসজ্জা করা হয়েছে।

Advertisements

মধুবন সুপার মার্কেটের এক ব্যবসায়ী জানান, এবারের ঈদে দীর্ঘ ছুটি। তাই হয়তো ১৫/১৬ রমজানের পর থেকে মার্কেটে ক্রেতাদের আগমন ঘটবে। রমজানের দিন যত যাবে ক্রেতা তত বাড়বে।ভালো ব্যবসার আশায় এবার বড় প্রস্তুতি নিয়ে রেখেছি। প্রচুর ডিজাইন এনেছি।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নির্বিঘ্নে কেনাকাটা করতে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি’র) পক্ষ থেকে নগরীর বিভিন্ন শপিংমহলে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন