English

25 C
Dhaka
সোমবার, জানুয়ারি ২৪, ২০২২

নভেম্বরের শুরুতে সিলেটে করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা

- Advertisement -spot_img

আগামী মাসের প্রথম দিকে সিলেট বিভাগের স্কুল শিক্ষার্থীদের করোনা টিকা দেওয়া শুরু হবে। স্কুল শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনতে ইতিমধ্যে জন্ম সনদ ব্যবহার করে নিবন্ধন শুরু হয়েছে। স্কুল-কলেজের পাঠদান কার্যক্রম স্বাভাবিক করতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা দিচ্ছে সরকার। তবে এবার ব্যাপক পরিসরে স্কুল শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে পরিকল্পনা নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। ইতিমধ্যে সুরক্ষা অ্যাপ এবং ওয়েবসাইটে জন্মসনদ নম্বর দিয়ে টিকার জন্য নিবন্ধন শুরু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান,১৪ অক্টোবর মানিকগঞ্জে পরীক্ষামুলকভাবে শিক্ষার্থীদের টিকা প্রয়োগ হয়েছে। যেসব শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে তাদের দুই সপ্তাহ পর্যবেক্ষণ করা হচ্ছে। তাদের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া না হলে দেশজুড়ে বিশেষ করে ১৭ জেলায় শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হবে। এরমধ্যে সিলেট বিভাগের চার জেলায় থাকবে বলে আশা করছি। আগামী মাসের প্রথম দিকে সিলেটে টিকা দেওয়া শুরু হবে।

তিনি আরো জানান শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে। ইতিমধ্যে বিভাগের তিন জেলায় প্রবাসী ও সাধারণ মানুষকে এই টিকা দেওয়া হচ্ছে।
এদিকে মাউশি সূত্রে জানা গেছে,স্কুলের সব শিক্ষার্থী দেরকেই টিকার আওতায় আনার মহাপরিকল্পনা নিয়েছে সরকার আগামী ৩০ অক্টোবর থেকে এই পরিকল্পনা বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হচ্ছে। এ লক্ষ্যে প্রতিদিন ২১ টি পয়েন্টে ৪০ হাজার শিক্ষার্থীকে দেওয়া হবে করোনার টিকা।

বর্তমানে সিলেট নগরীর ২ টি কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত সাধারণ মানুষের মধ্যে করোনা টিকা প্রদান অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন