English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

মৌলভীবাজারে ট্যুরিস্ট বাসের উদ্বোধন

- Advertisements -

পর্যটন জেলা মৌলভীবাজারে ট্যুরিস্ট বাস সার্ভিসের উদ্বোধন হয়েছে। ‘চায়ের দেশ মৌলভীবাজার’ নাম দিয়ে শুরু হয়েছে এ বাসের যাত্রা। শনিবার (১৬ অক্টোবর) থেকে পর্যটক বহন করবে এই ট্যুরিস্ট বাস। আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে বিশেষায়িত এ বাসের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার খলিলুর রহমান।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব) মেহেদি হাসান, সহকারী কমিশনার (পর্যটক) নুসরাত লায়লা নীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার (পর্যটন) নুসরাত লায়লা নীরা এ বিষয়ে বলেন, চল্লিশ সিটের দুটি বাস দিয়ে দুই প্যাকেজে এই সার্ভিস চালু হবে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখায়। দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে বড়লেখা থেকে শ্রীমঙ্গলে যাত্রা শুরু করবে।

ভাড়া এবং যোগাযোগের বিষয়ে তিনি জানান, ট্যুরিস্ট স্পটে প্রবেশমূল্য ফ্রি। প্যাকেজে দুটি বাসে দুটি রুটে ভ্রমণের প্রাথমিক রুট নির্ধারণ করা হয়েছে। প্যাকেজ-১ এ ভাড়া জনপ্রতি ৩০০টাকা, দুপুরের খাবারসহ ৪০০ টাকা। প্যাকেজ-২ এ ভাড়া জনপ্রতি ৩৫০ টাকা, দুপুরের খাবারসহ ৪৫০ টাকা।

যেসকল স্থান থেকে যাত্রীরা টুরিস্ট বাসে উঠা-নামা করতে পারবেন
১. শ্রীমঙ্গল- শ্যামলী বা হানিফ কাউন্টারে
২. মৌলভীবাজার- ঢাকা বাসস্ট্যান্ডের শ্যামলী বা হানিফ কাউন্টার
৩. রাজনগর- রাজনগর কলেজ পয়েন্ট
৪. জুড়ী- জুড়ী চৌমোহনা
৫. কুলাউড়া- কুলাউড়া পৌরসভা সম্মুখে রাস্তা

টুরিস্ট বাসটি মৌলভীবাজার জেলার বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে চা বাগান, প্রাকৃতিক ঝর্ণা মাধবকুন্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, হাকালুকি হাওর, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কা বিলসহ দর্শনীয় স্থানে পর্যটকদের নিয়ে যাবে।
জেলা প্রশাসন এ বিষয়ে জানায়, প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পর্যটকরা আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় পর্যটকরা ২-৪টি দর্শনীয় স্থান দেখেই ফিরে যান। আবার মাঝেমধ্যে বিড়ম্বনায় পড়েন। কম সময় ও কম খরচে এসব পর্যটন কেন্দ্র দর্শনের জন্য চালু হচ্ছে ‘ট্যুরিস্ট বাস’।

লাউয়াছড়া জাতীয় উদ্যানের ট্যুর গাইড সাজু মারছিয়াং বলেন, এটা দারুণ এক উদ্যোগ। আমাদের বহুদিনের কাংখিত দাবি পূরণ হয়েছে। এখন থেকে অতি সহজে ও কম খরচে পর্যটকরা মৌলভীবাজার ঘুরতে পারবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন