English

39 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

যাত্রীদের টিকিট বাতিলের হিড়িক: বন্ধ হওয়ার আশঙ্কা লন্ডন-সিলেট ফ্লাইট

- Advertisements -

যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে লন্ডন থেকে ৩৪ যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলো বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইট বিজি-২০২। ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিমান অবতরণের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার ৯টা ৩০ মিনিটের দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি অবতরণ করে। এই ফ্লাইটে আসা ৩৪ যাত্রীর মধ্যে ২৮ জনই সিলেটের।এদিকে বাকী ৬ যাত্রী নিয়ে সকাল ১০টা ৩০ মিনিটে উড়োজাহাজটি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমান বন্দর ত্যাগ করে।

বিমানবন্দরের সিলেটের ২৮ জন যাত্রী নামার পর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালনের জন্য বিমানবন্দর থেকে সরাসরি বিআরটিসি বাস যোগে হোটেলে নিয়ে যাওয়া হয়। এদিকে দেশে ফিরে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করার পর থেকে যুক্তরাজ্য থেকে দেশে আসার আগ্রহ হারিয়ে ফেলেছেন প্রবাসীরা। অনেকে দেশে ফেরার জন্য আগে টিকিট কেটে রাখলেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নির্দেশনা জানান পর টিকিট বাতিলের রীতিমত হিড়িক পড়েছে। ফলে লন্ডন-সিলেট রুটে বিমানের যাত্রী কমে গেছে আশঙ্কাজনক হারে। এতে এই রুটের ফ্লাইট নিয়েই অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার ৭জানুয়ারি সকালে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে আসে বিমানের নিয়মিত ফ্লাইট। এই ফ্লাইটে মাত্র ৩৪ জন যাত্রী দেশে আসছেন। এরমধ্যে ২৮ জন সিলেটের। যদিও এই ফ্লাইটের টিকিট কেটেছিলেন ২০৩ জন। বাকী ১৬৬ জন যাত্রীই টিকিট বতিল করে দিয়েছেন বলে বিমান অফিস সূত্রে জানা গেছে।

এরআগে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নির্দেশনা কার্যকরে পর গত সোমবার সিলেটে প্রথম ফ্লাইট আসে। এই ফ্লাইটে যাত্রী ছিলেন মাত্র ৪৮ জন। এরমধ্যে ৪২ জন ছিলেন সিলেটের। এই ফ্লাইটের ১৫২ জন যাত্রী টিকিট কেনার পরও বাতিল করে দেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট অফিসের ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে এই ভয়ে যাত্রীরা টিকিট বাতিল করেছেন। সোমবার ও বৃহস্পতিবারের ফ্লাইটে দুইশতাধিক যাত্রী টিকিট কনফার্ম করার পরও তাদের বেশিরভাগই পরে বাতিল করে দেন।
এদিকে, যাত্রী না থাকার কারণে ২৩ ও ৩০ জানুয়ারির সিলেট-লন্ডন-সিলেট ফ্লাইট বাতিল করেছে বিমান।

উল্লেখ্য করোনাভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণের কারণে যুক্তরাজ্যের সাথে বিমান যোগাযোগ নিয়ে ঝুঁকি দেখা দিয়েছে। যুক্তরাজ্যের সাথে বিমান যোগাযোগ বন্ধেরও দাবি উঠেছে। তবে ঝুঁকি কমাতে যুক্তরাজ্য থেকে দেশে আসা যাত্রীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। গত ২৮ ডিসেম্বর মন্ত্রীপরিষদের বৈঠকে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। যা কার্যকর হয় ১ জানুয়ারি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন