English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

রাস্তায় কুড়িয়ে পাওয়া সাড়ে তিন লাখ টাকা ফেরত দিয়ে সততার দৃষ্টান্ত গড়লেন আতিক

- Advertisements -

ব্যাগ ভর্তি ৩ লাখ ৫০ হাজার টাকা রাস্তায় পেয়ে প্রকৃতি মালিকের কাছে ফেরত দিলেন কোম্পানীগঞ্জের টুকের বাজারের মোবাইল ব্যবসায়ি আতিক হাসান (২৮)।

Advertisements

বুধবার ২২ ডিসেম্বর বিকেলে ব্যবসয়িক কাজ শেষে সিলেট শহর থেকে মোটরসাইকেল যোগে কোম্পানীগঞ্জের টুকের বাজারে নিজ দোকানে ফিরছিলেন মোবাইল ব্যবসায়ি আতিক হাসান। সন্ধ্যায় ৬টায় সিলেট-ভোলাগঞ্জ সড়কের তেলিখাল নামকস্থানে ব্রীজে একটি ব্যাগ দেখতে পেয়ে মোটরসাইকেল থামিয়ে ব্যাগটি হাতে নিয়ে প্রচুর টাকা দেখতে পেয়ে ব্যাগটি হাতে নিয়ে নিরাপদ স্থানে দাঁড়িয়ে থাকে প্রকৃত মালিকের অপেক্ষায়। কিছুখন পর কয়েকজন ব্যক্তি টাকার সন্ধান করতে থাকলে তিনি যাচাই-বাছাই করে প্রকৃতি মালিকের হাতে টাকা তুলে দেন। হারিয়ে যাওয়া টাকা পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা গ্রামের আহমদ আলী (৩৫)।

আহমদ আলী জানান, জমি বিক্রয় করে ২ লাখ ও নিকটাত্মীয়দের কাছ থেকে হাওলাত করে সাড়ে ৩ লাখ টাকা নিয়ে সিএনজি যোগে কোম্পানীগঞ্জে একটি ট্রাক্টর ক্রয় করতে যাচ্ছিলাম আমরা দুই ভাই। গাড়ীতে কখন জানি ঘুমিয়ে যায় বুঝতেই পারি নাই। হঠাৎ ঘুম থেকে উঠে দেখি আমার টাকার ব্যাগ আমার কাছে নাই। তখন আমি কান্নাকাটি শুরু করি। সিএনজির ড্রাইভার সহ আমরা রাস্তায় রাস্তায় টাকা খুঁজতে থাকি তখন মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা আতিক নামের ব্যক্তি আমাদেরকে বিভিন্ন জিগ্যেসাবাদ করে তিনি জানান টাকার ব্যাগ তিনি পেয়েছেন। হারিয়ে যাওয়া এত গুলো ফেরত পেয়ে বিশ্বাস হয়েছে এই যুগে এখনো ভালো মানুষ আছে।

Advertisements

আতিক হাসান জানান রাস্তায় টাকা গুলো পেয়ে বুঝতে পেরেছিলাম যে কারো অসাবধানতায় গাড়ী থেকে টাকা গুলো পড়ে গিয়েছে। টাকার মালিক নিশ্চিত এই রাস্তায় আবার আসবেন। ১০ মিনিট পরেই কয়েকজন ব্যক্তি টাকার সন্ধ্যান করতে থাকলে তাদের সাথে কথা বলে বুঝতে পারি যিনি কান্নাকাটি করছেন উনার টাকা হারিয়েছে। নিরাপদ স্থানে এসে যাচাই-বাছাই করে আল্লাহ রহমতে প্রকৃত মালিকের কাছে টাকা বুঝিয়ে দিয়েছি।

সিএনজি চালক জানান, টাকা গুলো হারিয়ে আহমদ আলী কান্নাকাটি করছিলেন। টাকা গুলো ফেরত পেয়েও তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। তবে যিনি টাকা ফেরত দিয়েছেন তিনি খুব ভালো মানুষ কোন বিনিময় ছাড়াই তিনি টাকা গুলো প্রকৃত মালিকের কাছে ফেরত দেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন