English

28 C
Dhaka
রবিবার, মে ২৯, ২০২২
- Advertisement -

শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করতে ঢাকায় যাচ্ছেন শাবির ৫ শিক্ষার্থী

- Advertisements -

জহিরুল মিশু: শিক্ষামন্ত্রী ডা.দিপু মনির সাথে আলোচনা করতে ঢাকায় যাচ্ছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রীর আহ্বানে তাদের ৫জন প্রতিনিধি সন্ধ্যায় ঢাকায় রওয়ানা দিয়েছেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। তবে প্রতিনিধিরা আলোচনায় গেলেও অনশন চলবে বলেও জানিয়েছেন তারা।

Advertisements

শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রী ড. দিপুমনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীদের সাথে মোবাইল ফোনে কথা বলেন। মোবাইল ফোনের লাউড স্পিকারে তাদের আলাপকালে গণমাধ্যমকর্মীরাও উপস্থিত ছিলেন।

আলাপকালে শিক্ষামন্ত্রী দিপু মনি শিক্ষার্থীদের বলেন, আমরা চাই আমাদের সন্তানেরা ভালো থাকবে। তাদের যেনো কষ্ট না হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসও ঠিক থাকবে। আপনারও ওখানে কষ্ট করছেন এটা দেখছি, অন্য সমস্যা হচ্ছেও, সেটাও দেখছি।
তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্ত্বশাসনের ব্যাপার আছে। আমরা তাতে দ্রুত হস্তক্ষেপ করতে চাই না। তবে শিক্ষার্থীরাও কষ্ট পাবেন এটাও চাই না।

মন্ত্রী বলেন, সব সমস্যারই একটা সমাধান আছে। এই সমস্যারও নিশচয়ই সমাধান আছে। তবে আলোচনার মাধ্যমেই সেই সমাধান খুঁজে বের করতে হবে।তিনি বলেন, শিক্ষার্থীদের ৪/৫জনের যদি আসেন, শিক্ষক সমিতির নেতারা যদি আসেন তবে আমরা আলাপ করে একটা সমাধানে পৌছতেও পারবো।

Advertisements

মন্ত্রী আরও বলেন, আপনারা নিজেদের মধ্যে কথা বলে আসবেন, পরে নিজেদের মধ্যে যেনো ঝামেলা না হয়। শিক্ষামন্ত্রীর সাথে আলাপকালে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে সাদিয়া আফরিন বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সাথে আলােচনায় আগ্রহী। আজ সন্ধ্যার আগেই আমাদের ৫জন প্রতিনিধি ঢাকায় শিক্ষামন্ত্রীর কাছে যাবেন।

আমরা আলোচনা করে কিছুক্ষণের মধ্যে ৫জন প্রতিনিধি ঠিক করবো। আশা করছি, মন্ত্রী আমাদের দাবি মেনে নেবেন। তিনি বলেন, শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় গেলেও আমাদের অনশন যথারীতি চলবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন