English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

সিলেটের জকিগঞ্জে শ্বশুরবাড়ির ইফতারি না পেয়ে বউকে তালাক!

- Advertisements -

সিলেটের জকিগঞ্জের কালিগঞ্জে শ্বশুরবাড়ি থেকে রমজান মাসে ইফতারি না পেয়ে নবজাতকসহ বউ তালাকের অভিযোগ উঠেছে। বুধবার রাতে উপজেলার মানিকপুর ইউপির বাল্লাগ্রামে এই ঘটনা ঘটেছে।

Advertisements

স্থানীয় সূত্রে জানা গেছে, মানিকপুর ইউপির বাল্লা গ্রামের মৃত বাবুল মিয়ার ছেলে জাকারিয়া আহমদ শ্বশুরবাড়ি থেকে ইফতারি না পেয়ে নবজাতকসহ বউকে তালাক দিয়েছেন বলে অভিযোগ উঠেছে জাকারিয়ার বিরুদ্ধে। অমানবিক এমন কান্ডে পুরো উপজেলা জুড়ে বির্তক চলছে। ঘটনাটি চরম অমানবিক বলে অনেকে মন্তব্য করেছেন।

মানিকপুর ইউপির ৩নং ওয়ার্ডের সদস্য আব্দুল কাদির বলেন, ঘটনাটি নিয়ে আজ বৃহস্পতিবার সকালে জাকারিয়া আহমদের সঙ্গে কথা বলেছেন এবং ঘটনার বিস্তারিত জানতে ইউপি কার্যালয়ে নিয়ে এসেছিলেন।

জাকারিয়া প্রাথমিকভাবে জানিয়েছে, পারিবারিক কলহের জেরধরে তালাকের ঘটনা ঘটেছে। বেশ কয়েকদিন থেকে সংসারে নানা বিষয় নিয়ে কলহ চলছে। পারিবারিক মতবিরোধে তালাক দিয়েছেন স্ত্রী। শ্বশুরবাড়ির লোকজন এখন আসল ঘটনাকে আড়াল করে ‘ইফতারি না পেয়ে তালাক হয়েছে’ বলে রটনা করছেন।

Advertisements

ইউপি সদস্য আরও জানিয়েছেন, তারাবীর নামাজের পর বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যানসহ বৈঠকে বসবেন এবং সমাধানের চেষ্টা করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তার জানান, ঘটনাটি তিনি জানেন না। যদি এ রকম অমানবিক ঘটনা ঘটে থাকে তাহলে ওই মহিলা পারিবারিক আদালতে বিচার প্রার্থী হোক। স্থানীয়ভাবে জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিগণ বিষয়টি সমাধানের উদ্যোগ গ্রহণ করা উচিত। মুখে তালাক বললেই শুধু তালাক হয় না। সমাজের সকল মানুষ সচেতন হতে হবে। এ ঘটনায় কেউ অভিযোগ করলে ব্যবস্থা নেবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন