English

31 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

সিলেটের র‌্যাবের অভিযানে রেস্টুরেন্টে সিলগালা: প্রতিবাদে সড়ক অবরোধ, ধর্মঘটের ডাক

- Advertisements -
Advertisements
Advertisements

সিলেট নগরীর জিন্দাবাজার এলাকার ভোজনবাড়ি রেস্টুরেন্টটি সাময়িক সময়ের জন্য বন্ধ (সিলগালা) করে দিয়েছে র‍্যাব-৯। নিম্নমানের খাবার সরবরাহ ও নানা অনিয়মের কারণে রেস্টুরেন্টটি বন্ধ করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় রেস্টুরেন্টের একজন ম্যানেজার ও একজন সুপারভাইজারকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় র‌্যাব।
এছাড়া পঁচাবাসি খাবার বিক্রি ও রেস্টুরেন্টের পরিবেশ অস্বাস্থ্যকর হওয়ায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ‘পানসী ইন’ ও ‘পাঁচ ভাই’ রেস্টুরেন্টকে দেড় লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার ২ নভেম্বর দুপুরে ঢাকা থেকে আগত র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।
এদিকে প্রতিবাদে আন্দোলনে নেমেছেন রেস্টুরেন্ট মালিক ও কর্মচারীরা। সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তারা। এছাড়া বুধবার থেকে তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আহ্বান করেছেন।
মঙ্গলবার বিকেল ৫টার দিকে নগরীর জিন্দাবাজার পয়েন্টে রেস্টুরেন্ট মালিক-কর্মচারীরা মিলে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। রেস্টুরেন্টে অভিযান বন্ধ, সিলগালা করা রেস্টুরেন্ট খুলে দেয়া এবং আটক কর্মচারীদের মুক্তির দাবি জানান তারা।
সিলেট ক্যাটারার্স ওনার্স এসোসিয়েশন সভাপতি শান্ত দেব জানান, লকডাউন পরবর্তী সময়ে এখনো রেস্টুরেন্ট ব্যবসা ঘুরে দাঁড়াতে পারেনি। এর মধ্যে রয়েছে ভ্যাট ও ট্যাক্সের বোঝা। রেস্টুরেন্ট ব্যবসা যখন ধুঁকছে তখন অভিযানের নামে রেস্টুরেন্ট মালিকদের হয়রানি করা হচ্ছে। কোন রেস্টুরেন্টে সমস্যা থাকলে জরিমানা হতে পারে। কিন্তু সিলগালা করার বিধান নেই। এতে বোঝা যায় রেস্টুরেন্ট মালিকদের হয়রানি করতে এরকম অভিযান করা হচ্ছে।
তিনি জানান,অভিযান বন্ধ, সিলগালাকৃত রেস্টুরেন্ট খুলে দেয়া ও আটক কর্মচারীদের মুক্তির দাবিতে বুধবার থেকে সিলেটের সকল রেস্টুরেন্ট বন্ধ থাকবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলতে থাকবে। এছাড়া বুধবার সকালে রেস্টুরেন্ট মালিক ও কর্মচারীরা শহীদ মিনারে অবস্থান নিয়ে প্রতিবাদ জানাবে। তিনি জানান, রেস্টুরেন্ট ব্যবস্থা বন্ধ হয়ে গেলে এর সাথে জড়িত সিলেটের হাজারো মানুষ বেকার হয়ে পড়বেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন