English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

সিলেটে নিবন্ধনে ধীরগতি: টিকা কেন্দ্রে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

- Advertisements -

ব্যাপক উৎসাহের সঙ্গে সিলেটে চলছে করোনার টিকা কার্যক্রম। প্রতিদিন বাড়ছে টিকা নেওয়া ব্যক্তির সংখ্যা।সিলেটে করোনার পর্যাপ্ত পরিমাণে টিকা ও রয়েছে। বুধবার থেকে করোনার টিকা নিবন্ধনে সিলেটে দেখা দিয়েছে ধীরগতি। সাস্থ্যসুরক্ষা বিভাগের অনলাইনে অনেকেই নিবন্ধন করতে পারছেন না বলে অভিযোগ করছেন।

Advertisements

সিলেট বিভাগে বুধবার ১০ ফেব্রুয়ারি পর্যন্ত করোনাভাইরাসের টিকা গ্রহণ করেন ১৩ হাজার ৫৪৩ জন নারী-পুরুষ। তাদের মধ্যে পুরুষ ৯ হাজার ৩৬৯ জন এবং নারী ৪ হাজার ১৭৪ জন।

সিভিল সার্জন সূত্রে জানা যায়, বুধবার ১০ ফেব্রুয়ারি সিলেট জেলায় করোনার টিকা নিয়েছেন ৪ হাজার ৭৫৭ জন, এর মধ্যে পুরুষ ৩ হাজার ৩৩৩ এবং নারী এক হাজার ৪২৪ জন। সুনামগঞ্জে ২ হাজার ৪৬৫ জন, এর মধ্যে পুরুষ এক হাজার ৭২৭ এবং নারী ৭৩৮ জন। হবিগঞ্জে ২ হাজার ৩১৪ জন করোনার টিকা নিয়েছেন, এর মধ্যে পুরুষ এক হাজার ৬৪০ জন এবং নারী ৬৭৪ জন। মৌলভীবাজারে করোনার টিকা নিয়েছেন ৪ হাজার ৭ জন। এর মধ্যে পুরুষ ২ হাজার ৬৬৯ এবং নারী এক হাজার ৩৩৮ জন। ডা. সুলতানা রাজিয়া বলেন, প্রতিদিন বাড়ছে করোনার টিকা প্রত্যাশীদের সংখ্যা। তবে এখন পর্যন্ত সিলেট বিভাগের কোথাও টিকা নিয়ে কেউ অসুস্থ হননি।

Advertisements

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, সিলেটে পর্যাপ্ত পরিমাণের করোনাভাইরাসের টিকা রয়েছে। টিকার কোন সংকট হওয়ার সম্ভাবনা নেই। টিকা নিতে আগ্রহীরা অনলাইনে নিবন্ধন করতে পারছেন না এ বিষয়ে তিনি বলেন, স্বাস্থ্যসুরক্ষার অনলাইনে টিকা নিতে নিবন্ধনের সবাই চেষ্টা করে যাওয়ার কারণে হয়ত নিবন্ধনে কিছুটা সমস্যা দেখা দিয়েছে। তবে এটা কোন সমস্যা হবে না।এদিকে সরজমিনে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায় করোনা টিকা দেওয়ার জন্য উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। ৮টি বুথে টিকা প্রদান করা হচ্ছে।স্বাস্হ্যবিধি মানার ক্ষেত্রে অনীহা দেখা গেছে। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। আবার অনেকে মাস্ক না পরে এসেছেন টিকা দিতে।

উল্লেখ্য সিলেট জেলায় টিকাদানের জন্য ১৫৩টি সেন্টার নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ২৫টি সেন্টার সিলেট সিটি করপোরেশন এলাকায় এবং ১২৮টি সেন্টার সিভিল সার্জনের অন্তর্ভুক্ত বিভিন্ন উপজেলা পর্যায়ে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন